রাজশাহীতে সাড়ে ১৬ কোটি টাকার এলএ চেক পেলেন ২৬ ভূমির মালিক

আপডেট: এপ্রিল ৩০, ২০২৪, ১০:৪৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী জেলা প্রশাসনের আয়োজনে ‘রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় নির্মাণ প্রকল্প’র আওতায় অধিগ্রহণকৃত ভূমির ক্ষতিপূরণ বাবদ ১৬ কোটি ৩৪ লাখ ৩২ হাজার ৩৬৯ টাকার চেক বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ২৬ ভূমি মালিকের মাঝে এলএ চেক বিতরণ করা হয়েছে। চেক বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সরকার অসীম কুমার।

এ সময় আরো উপস্থিত ছিলেন, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা শাম্মী আক্তার ও কানুনগো জাকির হুসাইন সরদারসহ এলএ চেক গ্রহণের জন্য আগত ক্ষতিগ্রস্ত ভূমি মালিকগণ।
জেলা প্রশাসন কার্যালয়ের ভূমি অধিগ্রহণ শাখার তথ্য মতে, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় নির্মাণ প্রকল্পের আওতায় ভূমি অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্ত ২৬ জন ভূমি মালিককে ১৬ কোটি ৩৪ লাখ ৩২ হাজার ৩৬৯ টাকার চেক দেওয়া হয়েছে।

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় নির্মাণ প্রকল্পে আওতায় ভূমি অধিগ্রহণ করা হয় রাসিক ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর শাহাদত আলী শাহুর, তিনি আজকে ক্ষতিপূরণের ১ কোটি ১২ লাখ ৯৭ হাজার ৬৪৭ টাকার চেক হাতে পেয়েছেন। তিনি জানান, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় নির্মাণ প্রকল্প প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি উন্নয়ন প্রকল্প। এই প্রকল্প বাস্তবায়ন হলে রাজশাহীর জেলার ব্যাপক উন্নয়ন সাধিত হবে। তাই আমার মূল্যবান জমি এই প্রকল্পে দিতে পেরে আনন্দিত হয়েছি। আমি এই ওয়ার্ড কাউন্সিলর, তাই রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন মহোদয় আমাকে এই প্রকল্পের ভূমি অধিগ্রহণসহ সকল বিষয়ে সহযোগিতার দায়িত্ব দিয়েছেন।

তিনি আরো জানান, কোন দালালদের মাধ্যম ছাড়া আমি নিজে গিয়ে আমার জমির সকল কাগজ জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দিয়েছিলাম। কোনো প্রকার হয়রানি ছাড়াই আজ ক্ষতিপূরণের ১ কোটি ১২ লাখ ৯৭ হাজার ৬৪৭ টাকার চেক হাতে পেলাম। এসময় জেলা প্রশাসক মহোদয় নিজে উপস্থিত থেকে আমাকে চেক তুলে দেন।

আরেক ভূমি মালিক সাইদুর রহমান চাঁদ পেয়েছেন ক্ষতিপূরণের এলএ চেক। তিনি জানান, আগে জমির ক্ষতিপূরণের চেকের জন্য দালালসহ বিভিন্ন জায়গায় ছোটাছুটি করতে হতো। এতে আমাদের অনেক সময় ও অর্থের অপচয় হয়েছে। এখন আর সেই হয়রানির স্বীকার হতে হয় না। দ্রুত সময়ের মধ্যে আমার জমির ক্ষতিপূরণের ২ কোটি ২০ লাখ ৯০ হাজার ৫৭১ টাকার চেক পেলাম। রাজশাহী জেলা প্রশাসক স্যারের জন্য দ্রুত সময়ের মধ্যে এলএ চেক পাওয়া সম্ভব হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version