রাজশাহীর ৬৬ জন সাংবাদিক পেল প্রধানমন্ত্রীর বিশেষ আর্থিক সহায়তার চেক

আপডেট: জুলাই ২৮, ২০২১, ২:৪০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী জেলা প্রশাসনের আয়োজনে বাংলাদেশ সাংবাদিক কল্যান ট্রাস্ট থেকে করোনাকালীন ক্ষতিগ্রস্ত রাজশাহীর ৬৬ জন সাংবাদিক পেলেন প্রধানমন্ত্রীর বিশেষ আর্থিক সহায়তা। বুধবার (২৮ জুলাই) সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আর্থিক সহায়তার চেক প্রদান করেন জেলা প্রশাসক আব্দুল জলিল।
এসময় রাজশাহী জেলার ৬৬ জন সাংবাদিকের প্রত্যেককে ১০ হাজার করে মোট ৬ লাখ ৬০ হাজার টাকার চেক প্রদান করা হয়।
রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক তানজিমুল হক। এছাড়াও অনুষ্ঠানে ভার্চুয়ালী বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক ও পিআইর মহাপরিচালক কবি জাফর ওয়াজেদ।
জেলা প্রশাসক আব্দুল জলিল জানান, সাংবাদিকরা প্রথম সারির সম্মুখযোদ্ধা। তাই নভেল করোনা যুদ্ধে রাজশাহীর ২৫ জন সাংবাদিক আক্রান্ত হয়েছেন। এছাড়াও তারা দেশের সকল ধরনের উন্নয়নমূলক কাজে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সরকারকে সহযোগিতা করে আসছেন। মাননীয় প্রধানমন্ত্রী করোনাকালীন ক্ষতিগ্রস্ত সকল পেশাজীবী মানুষের কথা চিন্তা করে পর্যায়ক্রমে ত্রাণ ও আর্থিক সহায়তা প্রদান করেছেন। এরই অংশ হিসেবে আজকে দ্বিতীয় ফেজে করোনা ক্ষতিগ্রস্ত রাজশাহীর ৬৬ জন সাংবাদিকদের ১০ হাজার টাকা করে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার স্বরূপ মোট ৬ লাখ ৬০ হাজার টাকা আর্থিক সহায়তা দেয়া হলো।
তিনি আরো জানান, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশকে উন্নতির চরম শিখরে পৌঁছে দিতে অনেকগুলো উন্নয়নমূলক প্রকল্প বাস্তবায়ন করেছেন। এরই ফলশ্রুতিতে বাংলাদেশ আজ জিডিপি’তে ভারতের চেয়ে এগিয়ে আসতে সক্ষম হয়েছে। এর মধ্যে মুজিব বর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’—মাননীয় প্রধানমন্ত্রীর এমন সিদ্ধান্তের আলোকে আশ্রয়ণ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীনদের ঘর দেয়া হয়েছে। এটা বাংলাদেশের ইতিহাসে একটি যুগান্তকারী ঘটনা।
তিনি আরো জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষকে করোনা মুক্ত রাখার জন্য জরুরি ভিত্তিতে টিকাদানসহ বিভিন্ন কর্মসূচি অব্যাহত রেখেছেন। সেই লক্ষ্যে সরকার ইউনিয়ন পর্যায়ে আগামী ৭ আগস্ট থেকে টিকাদান কার্যক্রম শুরু করবে।
তিনি আরো জানান, রাজশাহী জেলায় সাংবাদিক ইউনিয়নসহ সকল সাংবাদিক সংগঠন সরকারের ভালো কাজের প্রতি গুরুত্বশীল হয়ে প্রচার প্রচারণায় সহযোগিতায় করছেন। তাই দেশের উন্নয়নের স্বার্থে সরকার ও গণমাধ্যম কর্মীদের একে অন্যের পরিপূরক হয়ে কাজ করার আহ্বান জানান জেলা প্রশাসক আব্দুল জলিল।
বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক ও পিআইর মহাপরিচালক কবি জাফর ওয়াজেদ জানান, সাংবাদিকদের জন্য করোনাকালীন বিশেষ আর্থিক সহায়তা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ১০ কোটি টাকা থেকে আজ বুধবার রাজশাহী জেলার সাংবাদিকদের মধ্য থেকে ৬৬ জন সাংবাদিককে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট পক্ষ থেকে চেক প্রদান করা হলো । রাজশাহী জেলা প্রশাসনের মাধ্যমে বাংলাদেশ কল্যাণ ট্রাস্টকে ৯২ জনের তালিকাটি প্রদান করেছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন। এর মধ্যে ৬৬ জনকে ১০ হাজার করে মোট ৬ লাখ ৬০ হাজার টাকা প্রদান করা হলো।
তিনি আরো জানান, দেশের অধিকাংশ জেলার সাংবাদিকদের জন্য করোনাকালীন আর্থিক সহায়তার চেক সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসকদের কাছে পাঠানো হয়েছে। এছাড়াও তালিকাভুক্ত অন্যান্য সাংবাদিকসহ যারা করোনা আক্রান্ত হয়েছেন, তারা পর্যায়ক্রমে এ আর্থিক সহায়তার আওতায় আসবেন বলে তিনি জানান।

এ বিভাগের অন্যান্য সংবাদ