রাজশাহী অঞ্চলে জাতীয় পাট দিবস পালিত

আপডেট: মার্চ ৭, ২০১৭, ১২:৩১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


‘সোনালী আঁশের সোনার দেশ, পাট পণ্যের বাংলাদেশ’ এই স্লোগানকে সামনে রেখে রাজশাহীর বিভিন্ন এলাকায় জাতীয় পাট দিবস পালন করা হয়েছে। দিবসের সেই খবর পাঠিয়েছেন আমাদের প্রতিনিধিরা।
তানোর : তানোর উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল সোমবার বেলা সাড়ে ১১টায় তানোর উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ শেষে তানোর উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়। র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তানোর উপজেলা নির্বাহী অফিসার শওকাত আলী। তানোর উপজেলা নারী ভাইস চেয়ারম্যান শ্রীমতি বন্দনা রানীর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তানোর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুর রহিম মোল্লা, তানোর উপজেলা যুব উন্নয়ন অফিসার সাদিকুজ্জামান, তানোর উপজেলা মৎস্য অফিসার আরাফাত সিদ্দিকি, তানোর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) আব্দুল লতিফ, তানোর উপজেলা প্রাণি সম্পদ অফিসার মোখলেছুর রহমান, তানোর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা খাতুনসহ বিভিন্ন এলাকার কৃষকরা উপস্থিত ছিলেন।
চারঘাট : চারঘাট উপজেলা প্রশাসন এবং রাজশাহী পাট অধিদফতর ও বস্ত্র পাট মন্ত্রণালয় আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকালে উপজেলা পরিষদ থেকে র‌্যালিটি বাজার প্রদক্ষিণ শেষে হলরুমে উপজেলা সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা রুপালী সরকারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন ইউএনও আশরাফুল ইসলাম। এসময় অন্যদের মধ্যে বক্তব্য দেন, নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ চারঘাট জোনাল ডিজিএম আব্দুল কাদের, চারঘাট পরিবার পরিকল্পনা কর্মকর্তা মীর রফিকুল ইসলাম,উপজেলা প্রকল্প বাস্তবায়ন সহকারী কর্মকর্তা পরিতোষ সরকার, শিক্ষক সিরাজুল ইসলাম ও চারঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাচ্চু, কৃষক সোহেল রানা উপস্থিত ছিলেন।
মান্দা : গতকাল সোমবার বেলা ১১ টার দিকে পরিষদ চত্বর থেকে শোভাযাত্রাটি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে পরিষদ মিলনায়তনে ইউএনও মো. নুরুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আব্দুর রশিদ, থানার অফিসার ইনচার্জ (ওসি) আনিছুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা জাহাঙ্গীর আলম প্রামানিক, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আফম আছফানুল আরেফীন, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা গোলাম মোস্তফা, মান্দা থানা আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ অধ্যক্ষ আলমগীর হোসেন, উপসহকারী পাট উন্নয়ন কর্মকর্তা জসিম উদ্দিন প্রমুখ।