রাজশাহী উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও প্রাইম ব্যাংকের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

আপডেট: ডিসেম্বর ৬, ২০২৩, ৯:০৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও প্রাইম ব্যাংকের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। বুধবার (৬ ডিসেম্বর) বেলা ১২টায় রাজশাহী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সম্মেলন কক্ষে ‘স্মার্ট বাংলাদেশ নির্মাণে নারী উদ্যোক্তাদের জন্য স্মার্ট ব্যাংকিং’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাইম ব্যাংকের হেড অব এ্যাফলুয়েন্ট সেগমেন্ট এন্ড উইম্যান ব্যাংকিং শায়লা আবেদিন।

উক্ত অনুষ্ঠানের প্রথম পর্বে রাজশাহী উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও প্রাইম ব্যাংকের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এ স্বাক্ষরের আওতায় প্রাইম ব্যাংক রাজশাহী উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোক্তাদেরকে সহজ শর্তে ঋণ প্রদান ও ব্যাংকের বিভিন্ন সেবাসমূহ প্রদান করবে।

এসময় রাজশাহী উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি রোজেটি নাজনীনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী এসএম ইমদাদুল হক, রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু, প্রাইম ব্যাংক পিএলসির আঞ্চলিক প্রধান মো. আব্দুল হালিম, প্রাইম ব্যাংক নীরা উইম্যান ব্যাংকিং এর ম্যানেজার ফাতেমা আক্তার নাজ, প্রাইম ব্যাংক পিএলসি রাজশাহীর শাখা প্রধান সাইদ ইসলাম সাজু, রিয়েল স্টার প্রোপার্টিজ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ আব্দুল্লাহ শাওন।

প্রধান অতিথির বক্তব্যে প্রাইম ব্যাংকের হেড অব এ্যাফলুয়েন্ট সেগমেন্ট এন্ড উইম্যান ব্যাংকিং শায়লা আবেদিন অনুষ্ঠানের মূল বিষয়বস্তু স্মার্ট ব্যাংকিং এর উপর বিস্তারিত আলোচনা করেন। তিনি প্রাইম ব্যাংকের ব্যাংকিং সেবার পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে সমন্বিতভাবে নারীদের জন্য প্রদত্ত সেবাসমূহের নানা দিক তুলে ধরেন। তিনি আরও বলেন, আমরা চাই নারীদের সামনে এগিয়ে নিয়ে যেতে এবং নারীদের অগ্রগতিতে স্মার্ট সেবা প্রদানের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি রোজেটি নাজনীন। তিনি তার বক্তব্যে আর্থিক সাক্ষরতা ও আর্থিক নিয়ন্ত্রণ ব্যবসা পরিচালনার জন্য গুরুত্ব নিয়ে কথা বলেন। তিনি আরো বলেন, আমাদের সাথে সম্পৃক্ত ক্ষুদ্র নারী উদ্যোক্তারা নিজেদেরকে স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত করতে সচেষ্ট। আমরা নারীদের প্রশিক্ষণ দিয়েছি এবং তাদের এগিয়ে নিয়ে যেতেও কাজ করে যাচ্ছি। প্রাইম ব্যাংকের স্মার্ট ব্যাংকিং এর আওতায় সহজ শর্তে ঋণ নিয়ে সামনে এগিয়ে যেতে পারবো।

বিশেষ অতিথির বক্তব্য রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু বলেন, আমাদেরকে ব্যাংক ঋণ সেবা পেতে হলে ব্যবসার শুরু থেকে ব্যাংকিং চ্যানেলের সাথে যুক্ত থাকতে হবে। ব্যাংক ও ঋণগ্রহীতার একে অন্যের সমঝোতার ভিত্তিতে সব ধরনের সুযোগ-সুবিধা ও সেবা গ্রহণ করা সম্ভব।

এ বিভাগের অন্যান্য সংবাদ