রাজশাহী জেলা প্রশাসনের কর্মতৎপরতা

আপডেট: জুন ৪, ২০২০, ১০:২৬ অপরাহ্ণ

তথ্যবিবরণী:


কোভিড-১৯ মহামারীকালীন রাজশাহী বিভাগে স্বল্প ও নিম্নআয়ের মানুষের মাঝে সরকারি ত্রাণ সামগ্রী তথা খাদ্য ও নগদ অর্থ সহায়তা প্রদান করছে জেলা প্রশাসন এবং জেলা ত্রাণ ও পূনবার্সন অফিস।
এ পর্যন্ত বিভাগের ৮টি জেলায় মোট ২১ হাজার ১৭৩ দশমিক ৪৮ মেট্রিক টন খাদ্য ও ১২ কোটি ১৩ লাখ ৩২ হাজার ১৯৩ টাকা নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। ২৬ লাখ ৩৮ হাজার ৬৮২ টি পরিবারের মাঝে এ ত্রাণ বিতরণ করা হয়েছে।
রাজশাহী জেলায় ৪ হাজার ৬২৩ দশমিক ২৮ মেট্রিক টন খাদ্য ও নগদ ২ কোটি ১২ লাখ ৫৩ হাজার ৭৯৩ টাকা, নাটোরে ২ হাজার ৫ মেট্রিক টন খাদ্য ও নগদ ১ কোটি ৩৪ লাখ ১৫ হাজার টাকা, চাঁপাইনবাবগঞ্জে ১ হাজার ৮৫৬ মেট্রিক টন খাদ্য ও নগদ ১ কোটি ৩৪ লাখ ২৯ হাজার টাকা, জয়পুরহাটে ২ হাজার ৫ মেট্রিক টন খাদ্য ও নগদ ১ কোটি ১০ লাখ টাকা, নওগাঁয় ২ হাজার ৭৮১ মেট্রিক টন খাদ্য ও নগদ ১ কোটি ৭৬ লাখ ৪০ হাজার ৪০০ টাকা, সিরাজগঞ্জে ২ হাজার ৫৭০ মেট্রিক টন খাদ্য ও নগদ ১ কোটি ৮ লাখ ২০ হাজার টাকা, বগুড়ায় ২ হাজার ৫৪৮ দশমিক ২০ মেট্রিক টন খাদ্য ও নগদ ১ কোটি ৫৬ লাখ ১৪ হাজার টাকা এবং পাবনায় ২ হাজার ৭৮৫ মেট্রিক টন খাদ্য ও নগদ ১ কোটি ৮১ লাক ৬০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। বিভাগে এ পর্যন্ত মোট ২২ হাজার ৯১৩ দশমিক ১৫ মেট্রিক টন খাদ্যশস্য ও ১৩ কোটি ৩২ লাখ ৫৫ হাজার টাকা নগদ সহায়তা হিসেবে বরাদ্দ পাওয়া গেছে।
উল্লেখ্য, বর্তমানে ১ হাজার ৭৯৩ দশমিক ৬৭ মেট্রিক টন খাদ্য ও ১ কোটি ১৯ লাখ ২২ হাজার ৮০৭ টাকা মজুদ রয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ