রাজশাহী বিআরটিএ অফিসে দুদকের অভিযান

আপডেট: জানুয়ারি ২১, ২০২৪, ১০:২০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) রাজশাহী সার্কেলে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এসময় বেশকিছু নথিপত্র জব্দ করা হয়েছে।
রোববার (২১ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত এ অফিসে অভিযান চালানো হয়। এসময় দুদক কর্মকর্তারা বিআরটিএ’র কর্মকর্তা-কর্মচারী ও সেবাপ্রত্যাশীদের সঙ্গে কথা বলেন।
অভিযানে নেতৃত্ব দেন, দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক সাজ্জাদ হোসাইন। এ সময় জেলা কার্যালয়ের অন্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

উপ-সহকারী পরিচালক সাজ্জাদ হোসাইন জানান, তাদের কাছে অভিযোগ ছিলো রাজশাহী বিআরটিএ অফিসের কতিপয় কর্মকর্তাকে ঘুস না দিলে অনেককে ড্রাইভিং লাইসেন্সের পরীক্ষায় ফেল করিয়ে দেয়া হয়। এমন অভিযোগের ভিত্তিতে অভিযান চলে। দুদক কমিশনেও অভিযোগ গেছে, এখানে ঘুস না দিলে ড্রাইভিং লাইসেন্সের পরীক্ষায় ফেল করিয়ে দেয়া হয়। কমিশনের নির্দেশনা মোতাবেক এ অভিযান চালানো হয়। এ সময় বেশকিছু ড্রাইভিং লাইসেন্সের আবেদনের নথিপত্রও জব্দ করা হয়। এ লাইসেন্স প্রত্যাশীদের সঙ্গে শিগগির যোগাযোগ করে জানতে চাওয়া হবে তারা ঘুস দিয়েছেন কি না।

বিআরটি কর্মকর্তাদের ঘুস নেয়ার অভিযোগের বিষয়ে তিনি বলেন, যে কোনো সরকারি সেবাদানকারী প্রতিষ্ঠানের যে কারও বিরুদ্ধে অভিযোগ উঠতে পারে। অভিযোগ পেলে তার সত্যতা খুঁজে দেখবে দুদক। সত্যতা পেলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

এদিকে অভিযোগের বিষয়ে বিআরটিএর রাজশাহী সার্কেলের সহকারী পরিচালক (এডি) মোশারফ হোসেন জানান, প্রতিটা পরীক্ষার সময়ই অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও সিভিল সার্জনের একজন করে প্রতিনিধি থাকেন। তারা তাদের সহযোগিতা করেন। অভিযোগগুলো অস্বীকার করেন তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version