রাবিতে ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত, উপস্থিতির হার ৯১.৬৮ শতাংশ

আপডেট: ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ১০:৫১ অপরাহ্ণ


রাবি প্রতিবেদক:আঞ্চলিক কেন্দ্র হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘গ’ ইউনিটের (ব্যবসায় শিক্ষা) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে ২ হাজার ১০৫ জন শিক্ষার্থীর মধ্যে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ১ হাজার ৯৩০ জন। পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৯১.৬৮ শতাংশ।

রাবিতে শনিবার (২৩ ফেব্রুয়ারি) এসব তথ্য জানান, রাবির ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক এ এস এম কামরুজ্জামান। তিনি বলেন, বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। উপস্থিতির হার ছিল ৯১.৬৮ শতাংশ। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য, ঢাবির ‘গ’ ইউনিটে আসন রয়েছে ১ হাজার ৫০টি। এর মধ্যে বাণিজ্য শাখার জন্য ৯৩০টি, বিজ্ঞান শাখার জন্য ৯৫টি ও মানবিক শাখার জন্য বরাদ্দ ২৫টি। আবেদন করেছিল ৩৭ হাজার ৬৬০ জন শিক্ষার্থী। এবছর ঢাকাসহ আটটি বিভাগীয় শহরে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

আঞ্চলিক কেন্দ্র হিসেবে শুক্রবার রাবিতে ঢাবির খ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। আগামী ১ মার্চ (শুক্রবার) বিজ্ঞান ইউনিট এবং ৯ মার্চ (শনিবার) চারুকলা ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে এবারের ভর্তি পরীক্ষা শেষ হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ