রাবিতে শিক্ষার্থীদের মতামত প্রদান বিষয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

আপডেট: ডিসেম্বর ২৮, ২০২৩, ৭:১৭ অপরাহ্ণ


রাবি প্রতিবেদক:


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) আয়োজিত স্টুডেন্টস ফিডব্যাক সিস্টেম বিষয়ে এক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকালে এই কর্মসূচি উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম ও উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. হুমায়ুন কবীর।

আইকিউএসি’র পরিচালক অধ্যাপক দুলাল চন্দ্র রায়ের সভাপতিত্বে এই অনুষ্ঠানে অন্যদের মধ্যে আইকিউএসসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক মো. মশিহুর রহমান বক্তব্য প্রদান করেন। সেখানে রিসোর্স পারসন হিসেবে রাবি আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক মো. খাদেমুল ইসলাম মোল্যা ও নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার মো. সোহাগ হোসেন অনলাইনে শিক্ষার্থীদের মতামত প্রদানের প্রক্রিয়া ও পদ্ধতি সম্পর্কে বক্তব্য রাখেন।

ওরিয়েন্টেশন কর্মসূচি উদ্বোধন করে উপাচার্য তাঁর বক্তব্যে বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষায় শিক্ষার্থীদের সম্পর্কে শিক্ষকদের মূল্যায়নের পাশাপাশি পাঠদান ও প্রাসঙ্গিক বিষয়ে শিক্ষকদের সম্পর্কে শিক্ষার্থীদের মূল্যায়ন ও তাদের মতামত অত্যন্ত গুরুত্বপূর্ণ। এর মাধ্যমে একজন শিক্ষকের পাঠদান ও সংশ্লিষ্ট বিষয়ে শিক্ষার্থীদের মনোভাবও প্রকাশ পায়। সেই লক্ষ্যে অনলাইনে মতামত প্রদানের ব্যবস্থা করা হয়েছে। এর মধ্য দিয়ে শিক্ষকদের সম্পর্কে সংশ্লিষ্ট শিক্ষার্থীদের মতামত জানা যাবে যা বিভাগের পাঠ পরিকল্পনায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক মো. আব্দুর রশিদ সরকার প্রশিক্ষণ উদ্বোধনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। দিনব্যাপী এই ওরিয়েন্টেশনে অনুষদ অধিকর্তা, ইনস্টিটিউট পরিচালক, বিভাগসমূহের সেল্ফ এ্যাসেসমেন্ট কমিটির সভাপতি ও সদস্যবৃন্দ অংশ নেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ