রাবি প্রশাসনের মামলা থেকে আগাম জামিন পেলেন শিক্ষক জাহিদ

আপডেট: ডিসেম্বর ৬, ২০১৬, ১২:১২ পূর্বাহ্ণ

রাবি প্রতিবেদক :



রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসনের তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক কাজী জাহিদুর রহমান।
গতকাল সোমবার দুপুরে বিচারপতি একেএম আসাদুজ্জামান ও জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ শিক্ষক জাহিদের চার সপ্তাহের জামিন মঞ্জুর করেন। হাইকোর্টে জাহিদের পক্ষে শুনানি করেন আইনজীবী এএম আমিনুদ্দীন ও সাহাদত আলম।
এ তথ্য নিশ্চিত করে আইনজীবী সাহাদত আলম বলেন, ‘আমরা সোমবার শিক্ষক জাহিদের পক্ষে হাইকোর্টে জামিন আবেদন করি। শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি একেএম আসাদুজ্জামান ও জাফর আহমেদের গঠিত হাইকোর্ট বেঞ্চ চার সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন।’
এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে ‘আপত্তিকর’ মন্তব্য করায় অভিযোগে গত ০৮ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক এন্তাজুল হক নগরীর মতিহার থানায় তথ্য প্রযুক্তি আইনে অভিযোগ দায়ের করেন। এর পাঁচদিন পর ১৩ নভেম্বর তথ্য প্রযুক্তি আইনে মামলাটি রেকর্ড করা হয়। অভিযুক্ত কাজী জাহিদুর রহমান বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক।