রামেক হাসপাতালে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান

আপডেট: আগস্ট ১৬, ২০১৭, ১:১৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগ এবং অন্তর্বিভাগে সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়। কর্মসূচির অংশ হিসেবে হাসপাতালের বহির্বিভাগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়,  বয়স্কদের জন্য বিনামূল্যে ডায়াবেটিস এবং উচ্চ রক্তচাপ পরিমাপের ব্যবস্থা করা হয়।
এছাড়াও হাসপাতাল কর্তৃপক্ষের কর্মসূচির মধ্যে ছিল সকাল ৯ টায় মেডিকেল কলেজ চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্প স্তবক অর্পণ শেষে মেডিকেল কলেজ হতে হাসপাতালের সর্বস্তরের কর্মকর্তা/কর্মচারীদের সমন্বয়ে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি সিপাইপাড়ার মোড় হয়ে মেডিকেল কলেজ হাসপতাল চত্বরে এসে শেষ হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ এফ এম রফিকুল ইসলাম।
সকাল সাড়ে ১০ টায় হাসপাতাল সভাকক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী সংবলিত একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। এরপর জাতীয় শোক দিবস উপলক্ষে হাসপাতালের পরিচালক-এর সভাপতিত্বে একই স্থানে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. মো. রেজাউল করিম, সিনিয়র স্টোর অফিসার ডা. মো. আলী আকবর সরকার, অর্থোপেডিক সার্জারি বিভাগের আর.এস ডা. দীন মোহাম্মদ সোহেল, শিশু বিভাগের আর.পি ডা. লাইলা শামীমা শারমীন, ডা. সুমন পাল, নার্সিং সুপারিনটেনডেন্ট আলিয়ারা খাতুন, ডেপুটি নার্সিং সুপারিনটেনডেন্ট মো. বদর উদ্দিন প্রমূখ।
এরপর বাদ জোহর হাসপাতাল মসজিদে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।