শিক্ষক-শিক্ষার্থীদের জন্য রাবিতে করোনা ইউনিট স্থাপনের দাবি ছাত্রদলের

আপডেট: জুন ৪, ২০২০, ১০:২৯ অপরাহ্ণ

রাবি প্রতিবেদক:


করোনা ভাইরাস মোকাবিলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মেডিকেল সেন্টারে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের জন্য করোনা আইসোলেশন ইউনিট স্থাপনের দাবি জানায়েছে রাবি শাখা জাতীয়তাবাদী ছাত্রদল।
গতকাল মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করে এ দাবি জানানো হয়।
উপাচার্যের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ছাত্র উপদেষ্টা ও প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান।
লকডাউন শিথিল সরকারেরর হঠকারী সিদ্ধান্ত মন্তব্য করে স্মারকলিপিতে উল্লেখ করা হয়, বিদ্যমান করোনা পরিস্থিতিতে লকডাউন শিথিলের সরকারের হঠকারী সিদ্ধান্তে বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ খুলে দেওয়ার ফলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে।
স্মারকলিপিতে দাবি করা হয়, করোনায় আক্রান্ত ব্যক্তিকে হাসপাতালে ভর্তির জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ লাগে। নমুনা পরীক্ষা ও হাসপাতালে ভর্তি নিয়েও স্বজনপ্রীতি করা হচ্ছে।
এই মহামারীতে বিশ্ববিদ্যালয় পরিবারের জন্য আলাদা আইসোলেশন জরুরি দাবি করে স্মারকলিপিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে করোনা টেস্ট ল্যাব স্থাপন এবং ন্যূনতম ১৫টি আইসিইউ বেড ও ৩০ টি আইসোলেশন বেড স্থাপনের প্রয়োজনীয়তা আছে।
তাছাড়া বিশ্ববিদ্যালয় পরিবারের কেউ করোনা আক্রান্ত হলে তার চিকিৎসা ব্যয় বিশ্ববিদ্যালয় প্রশাসনের বহন করার দাবি জানানো হয়।
শিক্ষক-শিক্ষার্থীদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করার পরই ক্যাম্পাস খোলার দাবি জানানো হয় এবং অসচ্ছল শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান করার দাবিও জানানো হয়।
জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ছাত্র উপদেষ্টা ও প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ছাত্রদলের কয়েকজন নেতাকর্মী বৃহস্পতিবার দুপুর প্রায় সাড়ে ১২ টার দিকে আমার কাছে স্মারক লিপিটি হস্তান্তর করেছে, স্মারকলিপিতে তারা বেশ কিছু দাবি জানিয়েছে। আমি বিশ্ববিদ্যালয় উপাচার্যের কাছে স্মারকলিপিটি পৌঁছে দেবো। পরবর্তীতে বিশ্ববিদ্যালয় প্রশাসন এ দাবিগুলো নিয়ে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত জানাবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ