শিবগঞ্জের মরদানা আইয়ুব বাজারে শতাধিক ককটেল বিস্ফোরণ, এলাকায় আতঙ্ক

আপডেট: এপ্রিল ২০, ২০২৪, ১০:২৮ অপরাহ্ণ

শিবগঞ্জ প্রতিনিধি:


শিবগঞ্জের সন্ত্রাসী জনপদ নামে খ্যাত মরদানায় শতাধিক ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে। পুলিশ ঘটনা স্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছে। আটক করা হয়েছে কয়েকজনকে। ঘটনাটি ঘটেছে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ পৌরসভার নয় ওয়ার্ডের আইয়ুব বাজারে।

এলাকাবাসী ও অন্য সূত্রে জানা গেছে, শনিবার সকাল সাতটা হতে সাড়ে আট বা নয়টা পর্যন্ত মরদানা গ্রামের আইয়ুব বাজারে প্রায় দেড় শো’টি ককটেল বিস্ফেরণ হয়েছে। গত শুক্রবার (১৯ এপ্রিল) একই সময়েই প্রায় ২৫/৩০টি ককটেল বিস্ফোরণ হয়েছে।

এলাকাবাসী আরো জানান, মরদানায় সালাম ও মৃত খাইরুল ইসলাম জেমের উত্তরসুরীরা মাঝে মাঝেই এ ধরনের ঘটনা ঘটিয়ে এলাকায় আতঙ্কের সৃষ্টি করে আসছে। আতঙ্কে অনেকেই বাড়ি থেকে পলাতক থাকছে।

শিবগঞ্জ পৌরসভার ০৯ নং ওয়ার্ড সদস্য আজম আলি জানান, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুটি গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে মরদানার আইয়ুব বাজারে ককটেল বিস্ফোরণ সহ সন্ত্রাসী কর্মকান্ড ঘটিয়ে আসছে। তবে সাবেক কাউন্সির খাইরুল ইসলাম জেমের মৃত্যুর পর ককটেল বিস্ফোরনের ঘটনা বৃদ্ধি পেয়েছে। তারাই ধারাবাহিকতায় শনিবার (২০ এপ্রিল) সকাল সাত টা শুরু করে প্রায় নয় টা পর্যন্ত সময়ে দেড় শো ককটেল বিস্ফোরণ হয়েছে। তবে কেউ হতাহত হয়নি। আমি জানতে পেরে শিবগঞ্জ থানা পুলিশকে সংবাদ দিলে পুলিশ আসার পর ককটেল বিস্ফোরণ বন্ধ রয়েছে। এ ঘটনায় এলাকার ইউসুফ আলি কাঁচু সহ কয়েকজনকে আটক করেছে থানা পুলিশ।

তিনি আরো জানান, শুক্রবার সকালে সাত টার দিকেও প্রায় ৩০টি ককটেল বিস্ফোরণ হয়েছে। শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন জানান, সংবাদ পেয়ে সঙ্গীয় ফোর্স সহ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘটনা নিয়ন্ত্রনে এনেছে। কয়েকজনকে আটক করা হয়েছে। সকালে আমরা ঘটনাস্থলে পৌঁছানোর আগে প্রায় ৪০টি ককটের বিস্ফোরণ হয়েছে। কেউ হতাহত হয়নি। এখানে স্থানীয় দুইটি গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন যাবত এধরনের ঘটনা ঘটে আসছে বলে ধারণা করা হচ্ছে।

Exit mobile version