শিবগঞ্জে অগ্নিকাণ্ডে বাড়ি ভস্মিভুত

আপডেট: এপ্রিল ৩, ২০২০, ১১:২২ অপরাহ্ণ

শিবগঞ্জ প্রতিনিধি:


শিবগঞ্জে অগ্নিকাণ্ডে একটি বাড়ি ভষ্মিভুত হয়েছে। এতে ২টি গরু, ২টি ছাগল মারা গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৬ লাখ টাকা বলে দাবি করেছেন বাড়ির মালিক এনামুল হক। বৃহস্পতিবার (২এপ্রিল) দিবাগত রাত ১টার দিকে উপজেলার শাহাবাজপুর ইউনিয়নের কয়লাবাড়ি গ্রাম এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
শাহাবাজপুর ইউপি চেয়াম্যান তোজাম্মেল হক ও এলাকাবাসীর সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাত ১ টার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এসময় বাড়ির মালিক এনামুল হক টের পেয়ে চিৎকার করলে প্রথমে এলাকাবাসী আগুন নেভাতে চেষ্টা করে। পরে শিবগঞ্জ ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।
এনামুল হক জানান, আগুনে ঘরে থাকা নগদ টাকা, ২টি ছাগল ও তিনটি ঘর ভষ্মিভুত হয়েছে। আরো ৩টি গরু আগুনে পুড়ে আশঙ্কাজনক অবস্থায় আছে।
শাহাবাজপুর ইউডিপ চেয়ারম্যান তোজাম্মেল হক জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে ক্ষয়ক্ষতির পরিমাণ জেনেছি, যা প্রায় ৬ লাখ টাকা। তবে শিবগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সিরাজুল ইসলাম, এ ঘটনায় ২টি গরু, ২টি ছাগল ও ১টি ঘর ভষ্মিভুত হয়েছে। তিনি জানান, ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় দেড় লাখ টাকা এবং উদ্ধারকৃত মালামালের পরিমাণ প্রায় ৩ লাখ টাকা। তিনি আরো জানান, আগুনের সূত্রপাত হয়েছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে।