সন্দেহভাজন বার্লিন হামলাকারী মিলানে নিহত

আপডেট: ডিসেম্বর ২৪, ২০১৬, ১২:০৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ইটালি থেকে পাওয়া খবরে বলা হচ্ছে, জার্মানির রাজধানী বার্লিনের একটি ক্রিসমাস বাজারে লরি চালিয়ে যে ব্যক্তি হামলা চালিয়েছে বলে সন্দেহ করা হচ্ছে মিলানে পুলিশ তাকে গুলি করে হত্যা করেছে।
তার এই নিহত হওয়ার খবর এখনও আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়নি। তবে ইটালির স্বরাষ্ট্রমন্ত্রী কিছুক্ষণের মধ্যেই সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবেন বলে আশা করা হচ্ছে। সন্দেহভাজন ওই হামলাকারীর নাম আনিস আমরি। বলা হচ্ছে, শুক্রবার ভোর রাতে পুলিশ একটি রেল স্টেশনের বাইরে নিয়মিত টহল দেওয়ার সময় তাকে থামায়। তারপর যখন তাকে পরিচয়পত্র দেখাতে বলা হয় তখন সে গুলি চালাতে শুরু করে।
এসময় সে ‘আল্লাহু আকবর’ বলেও চিৎকার করছিলো বলে বলা হচ্ছে। এতে একজন পুলিশ অফিসার আহত হয়েছেন। তখন পুলিশ পাল্টা গুলি ছুড়লে ওই ব্যক্তি নিহত হয়।
ইটালির সংবাদ মাধ্যমে বলা হচ্ছে, নিহত এই ব্যক্তির আঙ্গুলের ছাপের সাথে সন্দেহভাজন হামলাকারী তিউনিসিয়ান আনিস আমরির আঙ্গুলের ছাপ মিলে গেছে। জার্মান পুলিশ নিশ্চিত করেছে, লরির ভেতর থেকে আনিস আমরির আঙ্গুলের চাপ সংগ্রহ করা হয়েছে। সোমবার সন্ধ্যায় বার্লিনে চালানো ওই হামলায় ১২ জন নিহত হয়। আহত হয়েছে আরো ৪৯ জন।
অন্যদিকে, আরো একটি বড় ধরনের হামলার পরিকল্পনার সন্দেহে জার্মান পুলিশ ওবেরহাউজেন থেকে আরো দু’জনকে আটক করেছে।- বিবিসি বাংলা