সাঁথিয়ায় আগুনে পুড়ে ভস্মিভুত হলো কৃষকের বসতঘর

আপডেট: ডিসেম্বর ৭, ২০২৩, ৭:১১ অপরাহ্ণ


সাঁথিয়া(পাবনা)প্রতিনিধি:


পাবনার সাঁথিয়ায় আগুনে পুড়ে ভস্মিভুত হয়ে গেছে কৃষকের বসতঘর। আগুনে পুড়ে তার প্রায় ৬ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে। বর্তমানে পরিবারটি খোলা আকাশের নিচে বসবাস করছে। বুধবার (৬ডিসেম্বর) রাত ১০টার দিকে উপজেলার ধোপাদহ ইউনিয়নের দয়রামপুর গ্রামের কৃষক ফয়জাল প্রামানিকের বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

পারিবারিক ও স্থানীয় সূত্রে জানা গেছে, ঘটনারদিন ফয়জাল প্রামানিকের স্ত্রী ফজিলা খাতুন রাতে রান্না শেষে বাড়ির সবাইকে খাবার খাইয়ে শুয়ে পড়েন। হঠাৎ রান্না ঘর থেকে দাউদাউ করে আগুন জ¦লে ওঠে। মুহূর্তে আগুনের লেলিহানশিখা রান্না ঘর থেকে বসতঘরে ছড়িয়ে পড়ে। বাড়ির লোকজনের চিৎকারে আশপাশের লোকজন এসে প্রাণপণ চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে ও ফায়ার সার্ভিসকে খবর দেন। ততক্ষণে দুটি বসতঘর ও ঘরে রক্ষিত নগদ টাকা, স্বর্ণালংকার, আসবাবপত্র ধান,গমসহ মালামাল পুড়ে ছাই হয়ে যায়।
বাড়ির মালিক ফয়জাল প্রামানিক জানান, আমি গরিব মানুষ নিজের জায়গা জমি নেই। পরের জমি লিজ নিয়ে কৃষি আবাদ করি এবং পাশাপাশি হলুদ মরিচ ভাঙ্গিয়ে ব্যবসা করি। কিন্ত আগুনে পুড়ে আমার সব শেষ হয়ে গেলো। আগুনে প্রায় ৬ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি তাঁর।

ফয়জাল প্রামানিকের ছেলে ফরিদ আহমেদ আকাশ বলেন,আমরা অনেক কষ্ট করে ঘর দুটি দিয়েছিলাম। আমার পড়নের শুধু কাপড়টাই আছে। আর কিছুই ঘর থেকে বের করতে পারিনি। আমার শিক্ষাজীবনের সব সার্টিফিকেট ও বাড়ির জমির দলিলপত্রসহ সবকিছুই পুড়ে ছাই হয়ে গেছে। ঘর মেরামত না করা পর্যন্ত আমাদের খোলা আকাশের নীচেই বসবাস করতে হবে।

সাঁথিয়া ফায়ার সার্ভিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা দাসুদেব সরকার জানান,আমরা আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যাই। অসাবধানতাবশত রান্না ঘর থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version