সামাজিক নিরাপত্তা বিষয়ে দিনাজপুরে সংলাপ অনুষ্ঠিত

আপডেট: জুলাই ১৩, ২০১৭, ১:০০ পূর্বাহ্ণ

দিনাজপুর প্রতিনিধি


দিনাজপুরে সামাজিক নিরাপত্তা কর্মসূচি বিষয়ক জেলা পর্যায়ের সংলাপ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দুপুরে দিনাজপুরের জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এনজিও ওয়ার্ল্ড ভিশন, পল্লীশ্রী ও পামডোর উদ্যোগে সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচিতে অতিদরিদ্র জনগোষ্ঠীর প্রবেশ ও অধিকার সুরক্ষার বিষয়ে জেলা পর্যায়ের সংলাপ অনুষ্ঠিত হয়।
পল্লীশ্রীর ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক সেলিম রেজার সভাপতিত্বে সংলাপে বক্তব্য দেন দিনাজপুরের জেলা প্রশাসক মীর খায়রুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গোলাম রাব্বী, সদরের ইউএনও আবদুর রহমান, সমাজসেবার উপপরিচালক স্টিফেন মুর্মূ, ফুলবাড়ী পৌরসভার মেয়র মর্তুজা সরকার মানিক, ওয়ার্ল্ড ভিশনের সিনিয়র এডিপিএম অ্যাডভেন্ট ট্রিপল্যান্ড, ইউসুফ আলী, দিনাজপুর প্রেসক্লাবের সহসাধারণ সম্পাদক শামীম রেজা, পল্লীশ্রীর প্রকল্প সমন্বয়কারী মাইনুল হক বাপ্পী। এছাড়া সংলাপ অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন পৌরসভার পৌর মেয়র, ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য, সুশীল সমাজের নেতৃবৃন্দ, এনজিও কর্মকর্তা, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন ওয়ার্ল্ড ভিশনের অ্যাডভোকেসী এন্ড কমিউনিকেশন কোঅডিনেটর মীর রেজাউল করিম।
বক্তারা বলেন, সরকারের জাতীয় সামাজিক নিরাপত্তা কর্মকৌশল বাস্তবায়নে সহায়তা করার জন্য এই প্রকল্প স্থানীয় অতিদরিদ্র জনগোষ্ঠীর সংগঠন ও স্থানীয় কর্তৃপক্ষের সক্ষমতা বৃদ্ধি, সামাজিক নিরাপত্তা কর্মসূচিতে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের মাধ্যমে অতিদরিদ্র জনগোষ্ঠীর প্রবেশাধিকার ত্বরান্নিত করবে। এর জন্য আমাদের মানষিকতার পরিবর্তন করতে হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ