স্থানীয় আ’লীগ নেতাদের মতবিনিময়ে সবুজ নগরী রাজশাহীর প্রশংসায় তথ্যমন্ত্রী সেপ্টেম্বর থেকে নেতাকর্মীদের রাজপথ দখলের আহ্বান

আপডেট: আগস্ট ১১, ২০২২, ১১:২৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :


তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি দুই দিনের সরকারি সফরে রাজশাহী এসেছেন। বৃহস্পতিবার (১১ আগস্ট) বিকাল সোয়া ছয় টায় তিনি বিমানযোগে রাজশাহী এসে নগরী ঘুরে দেখেন। পরে রাত সাড়ে ৮ টায় মহানগর আওয়ামী লীগের রাজনৈতিক কার্যালয়ে নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় করেন। মতবিনিময়কালে ‘গ্রিণ, ক্লিন ও হেলদি’ সিটি খ্যাত রাজশাহী নগরীর সৌন্দর্যের প্রশংসা করে নগর পিতা এএইচএম খায়রুজ্জামান লিটনকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেন, নির্মল বাতাসের শহর রাজশাহীকে সুন্দরভাবে সাজানো হয়েছে। এই সৌন্দর্য দেখতে পরিবার নিয়েই রাজশাহী এসেছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অনেক পরিবর্তন হয়েছে। সবুজ নগরী রাজশাহীও পিছিয়ে নেই।

বক্তব্যে মন্ত্রী বলেন, বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে ঘরে ঘরে উন্নয়নের ছোঁয়া লেগেছে। মানুষের ভাগ্যের পরিবর্তন হয়েছে। কিন্তু এখন রাত ১২ টার পরে টিভি চ্যানেল খুললেই দেখা যায়, একশ্রেণির কথিত বুদ্ধিজীবী রাজনীতি থেকে অর্থনীতি, অর্থনীতি থেকে তেলখাত নিয়ে জাতিকে বিভ্রান্তকর তথ্য দেয়। তাদের ভাষ্যমতে, করোনা পরবর্তী সময়ে হাজার হাজার মানুষ না খেয়ে মারা যাবে। অথচ একটি আন্তজার্তিক গবেষণা সংস্থার তথ্য বলছে, ২০২০ সালের তুলনায় ২০২২ সালে ১ শতাংশ দারিদ্রতা বেড়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে করোনা মোকাবেলায় বাংলাদেশ বিশ্বে ৫ম এবং দক্ষিণ এশিয়ায় ১ম স্থানে রয়েছে। তারা দেশের রিজার্ভ নিয়ে জাতিকে বিভ্রান্তিকর তথ্য দিয়ে অপপ্রচার চালাচ্ছে। অথচ পৃথিবীতে রিজার্ভের দিক থেকে বাংলাদেশের অবস্থান ৪৫ তম।

তিনি আরও জানান, বিশ্ব বাস্তবতায় বাধ্য হয়ে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। শক্তিশালী অর্থনীতির দেশ ভারতের চেয়ে দেশের বাজারে এখনো তেলের দাম ১-২ টাকা কমে রয়েছে। এই সংকট বেশি দিন থাকবে না। সংকট কেটে গেলেই তেলের দাম কমে যাবে।

এটাকে উষ্কে দিয়ে জাতিকে বিভ্রান্ত করে রাজপথে অগ্নিসংযোগ, হামলা করার যে ঘোষণা বিএনপি দুষ্কীতিকারীরা দিচ্ছে; এটাকে সফল হতে দেয়া হবে না। এসময় শোকের মাস আগস্টের শেষে সেপ্টেম্বর থেকে আগামী জাতীয় নির্বাচন পর্যন্ত রাজপথ দখলে নিয়ে বিএনপির ব্যানারে দুষ্কীতিকারীদের প্রতিহত করতে নেতা-কর্মীদের আহ্বান জানিয়েছেন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। এসময় তিনি নেতা-কর্মীদের সজাগ থাকার আহ্বানও জানান।

এই মতবিনিময় সভায় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারের সঞ্চালনায় উপস্থিত ছিলেন, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আলী কামাল, সহ-সভাপতি শাহিন আক্তার রেনীসহ নগর আওয়ামী লীগের অন্যান্য নেতা, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

উল্লেখ্য, মন্ত্রী ১২ আগস্ট শুক্রবার সকাল দশ টায় মোহনপুর সরকারি হাই স্কুল প্রাঙ্গণে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এদিন সন্ধ্যা পোনে সাত টায় মন্ত্রী ঢাকার উদ্দেশ্যে রাজশাহী ছেড়ে যাবেন।