ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড

আপডেট: এপ্রিল ২৭, ২০২৪, ১০:১০ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক:


রাজধানীর ডেমরায় অছিম পরিবহনে অগ্নিকাণ্ডের সময় ঘুমিয়ে থাকা হেলপার মো. নাইমের (২২) মৃত্যুতে করা মামলায় বিএনপিকর্মী মাহাবুবুর রহমান সোহাগ দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। অন্যদিকে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের সাবেক সহ-সভাপতি মো. নুরুল ইসলাম-মনির ওরফে মনির মুন্সি (৩৭), নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সদস্য-সচিব মো. সাহেদ আহমেদ’র (৩৮) ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

শনিবার (২৭ এপ্রিল) তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর ঘটনার দায় স্বীকার করে স্বেচ্ছায় জবানবন্দি দিতে সম্মত হন সোহাগ। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিন ম্যাজিস্ট্রেট শাকিল আহম্মেদ তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

অন্যদিকে মামলার সুষ্ঠুতদন্তের জন্য মনির ও সাহেদকে দশ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিন ম্যাজিস্ট্রেট শাকিল আহম্মেদ তাদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে রাজধানীর মিন্টো-রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে সি.টি.টি.সি-প্রধান মো. আসাদুজ্জামান বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচালের উদ্দেশ্যে ২০২৩ সালের ২৮ অক্টোবর রাজধানীর পল্টন এলাকায় নারকীয় তাণ্ডব পরিচালনা করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। প্রধান বিচারপতির বাসভবনে হামলা, পুলিশ সদস্যকে পিটিয়ে হত্যার মতও জঘন্য কাজ সহ অসংখ্য গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা-ঘটান বিএনপ’র নেতাকর্মীরা।

এরই ধারাবাহিকতায় গত ২৮ অক্টোবর দিবাগত রাত অর্থাৎ ২৯ অক্টোবর ভোরে ডেমরা থানার দেইল্লা বাসস্ট্যান্ডে রাখা অছিম পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এতে ওই বাসে ঘুমিয়ে থাকা হেলপার মো. নাইম (২২) ঘটনাস্থলেই পুড়ে মারা যান এবং অপর হেলপার মো. রবিউল (২৫) অগ্নিদগ্ধ হয়ে গুরুতর আহত হোন। এ ঘটনায় ২৯ অক্টোবর ডেমরা থানায় একটি মামলা (নম্বর ৩৮) দায়ের করা হয়েছে।
তথ্যসূত্র: জাগোনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version