পুঠিয়ায় অবৈধভাবে পুকুর খনন করার দায়ে দু’জনকে চার লাখ জরিমানা

আপডেট: ফেব্রুয়ারি ১৫, ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ণ


পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি :পুঠিয়ায় অবৈধভাবে পুকুর খনন করে সেই মাটি রাস্তা দিয়ে বহন করে অন্যত্র বিক্রি করার অপরাধে দু’জনকে দুই লাখ টাকা করে মোট চার লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাতে পুঠিয়া উপজেলার জিউপাড়া ইউনিয়নের উজালপুরগ্রামে অবৈধভাবে মাটি কর্তনের জন্য ভ্রম্যিমান আদালতের অভিযানে দু’জনকে অর্থদণ্ড প্রদান করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক।

অভিযানকালে আসামীদ্বয়কে অবৈধভাবে মাটি কর্তন ও বিপণনের উদ্দেশ্যে অন্যত্র মাটি পরিবহনের দায়ে ‘বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০’-এর ১৫(১) ধারার বিধান মোতাবেক প্রত্যেককে দুই লক্ষ করে মোট চার লক্ষ টাকা জরিমানা করা হয় এবং জরিমানা অনাদায়ে প্রত্যেককে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

আসামীরা হলেন, উজালপুর গ্রামেন মো. ময়েন আলীর ছেলে মো. আনারুল ইসলাম (২৮) এবং বারপাখিয়া গ্রামের মৃত জুলমত সরদারের ছেলে আব্দুল মালেক সরদার (৩৬)।
স্থানীয় প্রশাসনের এমন অভিযানের ফলে স্থানীয়দের মাঝে এক প্রকার স্বস্তি প্রকাশ করতে দেখা গেছে। পাশাপাশি পুঠিয়া উপজেলা প্রশাসনের প্রতি সাধারণ মানুষের আস্থা বাড়ছে অনেকটাই।

স্থানীয়দের অনেকেই বলছেন, এমন অভিযান অব্যাহত রাখার বিষয়ে। অন্যদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হচ্ছে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।
ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহযোগিতা করেন পুঠিয়া থানা পুলিশের সদস্যগণ। অবৈধভাবে মাটি কর্তন, বিপণনের উদ্দেশ্যে মাটি অন্যত্র পরিবহন এবং মাটি পরিবহনের ফলে রাস্তাঘাট চলাচলের অনুপযুক্তকরণের বিরুদ্ধে মোবাইল কোর্টের মন অভিযান নিয়মিত পরিচালিত হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version