শিক্ষক নেতা কাওছার আলী শেখের বরখাস্তাদেশ বাতিলের দাবি নওগাঁ শিক্ষক নেতাদের

আপডেট: এপ্রিল ২৮, ২০২৪, ১১:৫৩ পূর্বাহ্ণ


আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি:


জাতীয় শিক্ষক নেতা মো. কাওছার আলী শেখের বিরুদ্ধে বরখাস্তাদেশ প্রত্যাহারের দাবি জানিয়েছে শিক্ষক সমিতি নওগাঁর সদস্যরা। শনিবার (২৭ এপ্রিল) বিকেলে শিক্ষক সমিতির অভিষেক অনুষ্ঠানে এই দাবি জানান সমিতির নেতারা। কাওছার আলী শেখের বিরুদ্ধে অর্থ আত্মসাৎসহ বিভিন্ন অভিযোগে বরখাস্ত এবং পরবর্তীতে ঢাকা শিক্ষা বোর্ডের আপিল ও আরবিট্রেশন কমিটি চূড়ান্ত বরখাস্ত অনুমোদন করেন।

নব-গঠিত শিক্ষক সমিতির অভিষেক অনুষ্ঠানে শিক্ষক নেতারা বলেন, ঢাকার ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান সবুজ বিদ্যাপীঠের প্রধান শিক্ষক কাওছার আলী শেখকে ওই প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি বিধিবহির্ভূত ও ষড়যন্ত্রমূলক ভাবে বরখাস্ত করেছেন। নিরপেক্ষভাবে যাচাই-বাছাই না করে ম্যানেজিং কমিটির বরখাস্তের সিদ্ধান্ত ঢাকা বোর্ড কর্তৃক অনুমোদন পাওয়ার কারণে সারাদেশের ন্যায় নওগাঁর এমপিওভুক্ত শিক্ষকরা অত্যন্ত ব্যথিত ও মর্মাহত।

অনতিবিলম্বে এই জাতীয় নেতার বহিষ্কারাদেশ বাতিল করে স্বপদে যোগদান করে নেয়ার দাবি জানান জেলা শিক্ষক সমিতির নেতারা।
রাণীনগর উপজেলার মধুপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল গফুর প্রাং এবং নওগাঁ শিক্ষক সমিতি সভাপতি মো. মোহাতাব’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন, জেলা শিক্ষক সমিতি সাধারণ-সম্পাদক ।

এছাড়াও উপস্থিত ছিলেন এগারোটি উপজেলার বার হাজার শিক্ষক কর্মচারীদের সমন্বয়ে ৬৭ সদস্যের জেলা কমিটির প্রতিটি উপজেলায় একজন সহ-সভাপতি, এগারোজন সাংগঠনিক সম্পাদক, দপ্তর ও সহদপ্তর সম্পাদক, তিনজন, ক্রীড়া সম্পাদক ও সহক্রীড়া সম্পাদক, দুইজন প্রচার ও প্রকাশনা সম্পাদক। দুইজন শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক, দুইজন বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক, দুইজন কোষাধ্যক্ষ সম্পাদক, তথ্য ও প্রযুক্তি সহসম্পাদক দুইজন, নির্বাহী কমিটির সদস্য বিশজন প্রমুখ।

Exit mobile version