দায়িত্ব নিলেন নওগাঁর সর্বকনিষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান রাহিদ সরদার

আপডেট: জুন ২৭, ২০২৪, ৭:৫৬ অপরাহ্ণ


আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি:


নওগাঁ জেলার সর্বকনিষ্ঠ উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে শপথ গ্রহণের পর আনুষ্ঠানিক দায়িত্বভার গ্রহণ করেছেন রাণীনগর উপজেলার নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান নতুন মুখের মো. রাহিদ সরদার। দায়িত্ব গ্রহণের পর রাণীনগর উপজেলার ইতিহাসের পাতায় নতুন করে অধ্যায় রচনা শুরু করলেন উপজেলা আ’লীগের সদস্য ৩৫ বছরের মো. রাহিদ সরদার।

বৃহস্পতিবার (২৭ জুন) উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নতুনকে বরণ আর পুরাতনকে বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়। এর আগে রাহিদ সরদার দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে দায়িত্বভার গ্রহণ করেন। এসময় বিদায়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু রাহিদ সরদারকে চেয়ারে বসিয়ে দেন।

এরপর বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও সমর্থকরা রাহিদ সরদারকে নির্বাচনে বিজয়ী প্রতিক ফুলের তৈরি কাপ-পিরিচসহ ফুলেল শুভেচ্ছা প্রদান করে। পরে দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা প্রশাসনের আয়োজিত প্রথম সমন্বয় সভায় অংশগ্রহণ করেন রাহিদ সরদার। সেখানে উপজেলা প্রশাসনের পক্ষ থেকেও উপজেলা চেয়ারম্যান রাহিদ সরদার ও দুই ভাইস চেয়ারম্যানকে ফুল দিয়ে বরণ করা হয়।

সভা শেষে বিদায়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলুকে বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়। পরে বদলীজনিত কারণে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুমকেও বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়। সভায় উপজেলা প্রশাসনের সকল দপ্তরের প্রধান, বীরমুক্তিযোদ্ধা, আটটি ইউনিয়নের চেয়ারম্যান, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সভায় রাহিদ সরদার বলেন আমাকে এই বিরল সম্মান অর্জন করার সুযোগ করে দেওয়ায় প্রথমেই সমগ্র উপজেলাবাসীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আগামীতে মানবতার মা জননেত্রী শেখ হাসিনার সার্বিক সহযোগিতা নিয়ে একজন তরুণ চেয়ারম্যান হিসেবে রাণীনগর উপজেলাকে বঙ্গবন্ধুর রেখে যাওয়া স্বপ্নের বাংলাদেশের একটি অংশ হিসেবে গড়ে তোলার চেষ্টা করবো। এছাড়া উপজেলাবাসীকে সারথী করে মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশের একটি মডেল উপজেলা হিসেবে রাণীনগরকে বিনির্মাণ করতে নিজেকে সম্পন্ন বিনিয়োগ করবো। এসময় তিনি আগামীর পথ চলায় সবার কাছ থেকে একান্ত ভাবে ভালো সমালোচনা, গঠনমূলক পরামর্শ ও সার্বিক সহযোগিতা কামনা করেন।

এর আগে মঙ্গলবার (২৫ জুন) রাজশাহী জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয় কর্তৃক আয়োজিত শপথ বাক্য পাঠ অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ও চতুর্থ পর্যায়ের নব-নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান-গণকে শপথ বাক্য পাঠ করান।

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ৩য় পর্যায়ে গত ২৯মে ভোট গ্রহণ সম্পন্ন হয় নওগাঁর রাণীনগর ও আত্রাই উপজেলায়। এই নির্বাচনে রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে বিজয়ী হন জেলার সর্বকনিষ্ঠ নতুন মুখের তরুণ প্রার্থী উপজেলা আ’লীগের সদস্য, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সাংসদ আলহাজ্ব মো. আনোয়ার হোসেন হেলালের বড় ছেলে মো. রাহিদ সরদার।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version