রাজশাহীতে সুষ্ঠুভাবে এইচএসসির বাংলা প্রথমপত্রের পরীক্ষা অনুষ্ঠিত, অনুপস্থিত ১ হাজার ৫০৮ জন, সিরাজগঞ্জে বহিষ্কার এক

আপডেট: জুন ৩০, ২০২৪, ১:০৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী শিক্ষাবোর্ডের অধিনে এইচএসসির বাংলা প্রথমপত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। রোববার (৩০ জুন) সকাল ১০ টায় একযোগে শিক্ষাবোর্ডের ২০৩টি কেন্দ্রে পরীক্ষা শুরু হয়। এই পরীক্ষায় ১ হাজার ৫০৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এছাড়া এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। পরীক্ষায় অনুপস্থিতির হার ১ দশমিক ২৩ শতাংশ।

জানা গেছে, রাজশাহী শিক্ষাবোর্ডের অধিনে আটটি জেলায় একযোগে এইচএসসি পরীক্ষার বাংলা প্রথমপত্র বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এই পরীক্ষায় শিক্ষাবোর্ডের ৭৪১টি কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়। প্রথম দিনের পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়। পরীক্ষাকে কেন্দ্র করে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

রাজশাহী শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, শিক্ষাবোর্ডে প্রথম দিনের পরীক্ষায় রাজশাহী জেলায় ৩৭৫ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। চাঁপাইনব্বগঞ্জে ১১৮ জন, নাটোরে ১২৭ জন, নওগাঁয় ১৬৯ জন, পাবনায় ২২৫ জন, সিরাজগঞ্জে ২২০ জন, বগুড়ায় ২০৬ জন, জয়পুরহাটে ৬৮ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়া সিরাজগঞ্জে অসদুপায় অবলম্বনের দায়ে তরিকুল ইসলাম মিষ্টিকে বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর আরিফুল ইসলাম বলেন, প্রথম দিনের এইচএসসি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। পরীক্ষাকে কেন্দ্র করে কোনো ধরনের অপ্রীূতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে সিরাজগঞ্জে এক শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version