অষ্টম বর্ষে গণধ্বনি প্রতিদিন

আপডেট: এপ্রিল ২৮, ২০২৪, ২:৪৮ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি :


অষ্টম বর্ষে পর্দাপণ করলো দৈনিক গণধ্বনি প্রতিদিন। ২০১৭ থেকে ২০২৪ সাল অগণিত পাঠকের আস্থা অর্জনের মধ্য দিয়ে সাত বছর পার করে অষ্টম বর্ষে পা’ রাখছে রাজশাহী থেকে প্রকাশিত বহুল প্রচারিত ও পাঠক প্রিয় ‘দৈনিক গণধ্বনি প্রতিদিন’।

এই অভিযাত্রা কালের বিবেচনায় হয়তো দীর্ঘপথ নয়। তবে গণমাধ্যমের জন্য এই পথ-পরিক্রমার সময়টি ছিল বেশ কঠিন। এ সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমের অবাধ তথ্যপ্রবাহের দাপট, মহামারি করোনাভাইরাস পরবর্তী ইউক্রেন-রাশিয়া যুদ্ধের প্রভাবে বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দার প্রভাব সংবাদপত্রকে কঠিন পরিস্থিতির মুখোমুখি করেছে।

এসবের মোকাবেলা করেই গণমাধ্যমকে সত্য প্রকাশের অঙ্গীকারকে এগিয়ে নিতে হয়েছে। তার সঙ্গে মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে প্রতিশ্রুতিবদ্ধ হয়ে আত্মপ্রকাশ করেছে। গণধ্বনি প্রতিদিন বরাবরই এই অঙ্গীকারের প্রতি ছিল অবিচল। সংবাদপত্রের জন্য অপরিহার্য বিজ্ঞাপন প্রাপ্তি তুলনামূলক কমে যাওয়া এবং নিউজপ্রিন্টের মতো মুদ্রণ উপকরণের দাম বাড়ার কারণে উৎপাদন খরচ বেড়ে যাওয়াসহ নানা প্রতিকূলতা মোকাবেলা করে পথচলা অব্যাহত রেখেছেন পত্রিকাটির প্রকাশক ও সম্পাদক ইয়াকুব শিকদার।

চলার এই পথে গনধ্বনি প্রতিদিনের পাঠক, বিজ্ঞাপনদাতা বিপণনকর্মী ও শুভানুধ্যায়ীদের অকুণ্ঠ সমর্থন বৈরী অবস্থাকে জয় করে সত্যের প্রতি অঙ্গীকার রক্ষায় সাহায্য করেছে।

বরাবরের মতো এবারো প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সোমবার বেলা সাড়ে ১১টা থেকে নগরীর জেলা পুলিশ লাইন ও টি-বাধ সংলগ্ন একটি অভিযাত কমিউনিটি সেন্টারে বর্ণাঢ্য আয়োজন করা হয়েছে। এবারের এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে থাকবেন, রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর।

বিশেষ অতিথি থাকবেন,রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার (বিপিএম), রাজশাহী এডিটরস ফোরামের সভাপতি ও দৈনিক সোনালী সংবাদের সম্পাদক লিয়াকত আলী, রাজশাহী সাংবাদিক কল্যান সমিতির চেয়ারম্যান ও দৈনিক সোনার দেশ’র সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, রাজশাহী এডিটরস ফোরামের সাধারণ সম্পাদক ও রাজশাহী সংবাদ’র সম্পাদক আহসান হাবীব অপু। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন, দৈনিক গণধ্বনি প্রতিদিন পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক ইয়াকুব শিকদার।

বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠান সূচিতে থাকছে, প্রধান অতিথি, বিশেষ অতিথিবৃন্দ এবং অন্যান্য অতিথিদের আসন গ্রহণ। ফুল দিয়ে অতিথিদের শুভেচ্ছ ও স্বাগত জানানো। এরপর সভাপতির অনুমতি নিয়ে অনুষ্ঠান শুরু। পবিত্র কোরআন শরীফ তেলওয়াত ও পবিত্র গীতা থেকে পাঠ। এরপর পত্রিকাটির পাঠক, বিশেষ অতিথিবৃন্দ এবং প্রধান অতিথি’র বক্তব্য প্রদান। পরে কেক কাটা পর্ব এবং আপ্যায়ণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি।
সত্যের সন্ধানে আমরা’ এই শ্লোগানে ২০১৭ সালের ১৩ এপ্রিল আত্মপ্রকাশ করে দৈনিক গণধ্বনি প্রতিদিন।