আট কোটি টাকার হেরোইনসহ তিন জন গ্রেফতার

আপডেট: মে ৭, ২০২৪, ১১:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


র‌্যাব ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পৃথক অভিযানে আট কোটি টাকার হেরোইনসহ তিন জনকে গ্রেফতার করা করেছে।
রাজশাহীতে ট্রাকে পাথর পরিবহনের আড়ালে হেরোইন পাচারের সময় এক মাদক কারবারিকে আটক ও মাদক জব্দ করে রাজশাহী মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এসময় ওই ট্রাক থেকে পাঁচ কেজি ১০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য পাঁচ কোটি ১০ লাখ টাকা।

মঙ্গলবার (৭ মে) দুপুরে রাজশাহী মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পরিচালক ফজলুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, সোমবার (৬ মে) দিনগত রাত সাড়ে ১০টার দিকে নগরীর কাশিয়াডাঙ্গা- আমচত্বর সড়কে অভিযান চালিয়ে মাদকসহ জামাল (২০)কে গ্রেফতার করা হয়। সে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট মিলিক বাগানবাড়ীর তেনু হোসেনের ছেলে।

সংবাদ সম্মেলনে এই কর্মকর্তা জানান, অভিযানে ১৫ হাজার ১১০ কেজি পাথরসহ ট্রাকটি জব্দ করা হয়েছে। ট্রাকটি চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকায় যাচ্ছিলো। প্রাথমিক জিজ্ঞাসাবাদে চক্রের অন্যান্য হোতাদের সম্পর্কেও গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তাদের নজরদারিতে রাখা হয়েছে।

এদিকে, গোদাগাড়ীতে তিন কেজি ৪০০ গ্রাম হেরোইনসহ দুই মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব-৫। উদ্ধারকৃত হেরোইনের আনুমানিক বাজার মূল্য ৩ কোটি ৪০ লাখ টাকা।
মঙ্গলবার (৭ মে) ভোর সাড়ে ৪টার দিকে উপজেলার দিয়ার মানিকচক রাবনপাড়া গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এদিন দুপুরে র‌্যাব-৫ কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়।

আসামীরা হলো- রাবনপাড়া গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে সোলায়মান (২০) ও মৃত আ. রশিদের ছেলে রুহুল আমিন (৪০)। এ ঘটনায় আব্দুর রহিম টিপু (৩৬) নামের এক সহযোগী পলাতক আছেন।

র‌্যাবের বিজ্ঞপ্তিতে বলা হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫ মাদক ব্যবসায়ী সোলায়মানের বসতবাড়ির চতুরদিক ঘেরাও কালে ২ ব্যক্তি বাড়ির গেট খুলে পালানোর সময় ১ জনকে হাতেনাতে আটক করা হয়। অপরজন দৌড়ে পালানোর সময় আটক করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে সোলায়মানের রান্নাঘর সংলগ্ন ঘরে গোবরের লাকড়ির মধ্যে লুকায়িত অবস্থায় ৩ কেজি ৪০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আসামিরা ভারতীয় সীমান্তবর্তী হওয়ার সুবাদে অপর পলাতক আসামিসহ যোগসাজসে দীর্ঘদিন ধরে হেরোইন সংগ্রহ করে রাজশাহীসহ দেশের বিভিন্ন এলাকায় বিক্রয় ও সরবরাহ করে আসছিল। এ ঘটনায় গোদাগাড়ী থানায় একটি মামলা দায়ের কার্যক্রম চলছে বলেও জানান র‌্যাব-৫ এর লে. কর্ণেল মো. মুনীম ফেরদৌস।

এ বিভাগের অন্যান্য সংবাদ