আবারও বাড়ছে সবজির দাম, কমেছে মরিচ-মুরগির

আপডেট: জুন ২৮, ২০২৪, ১১:০৫ অপরাহ্ণ

আবারও বাড়ছে সবজির দাম, কমেছে মরিচ-মুরগির

নিজস্ব প্রতিবেদক:


পবিত্র ইদুল আজহার পর কমতে শুরু করেছিল বিভিন্ন সবজির দাম। সপ্তাহ দুয়েক পর আবারও বাড়তে শুরু করেছে সবজির দাম। তবে বাজারে কমতে শুরু করেছে কাঁচামরিচের দাম। একই সাথে কমেছে মুরগির দামও।

শুক্রবার (২৮ জুন) রাজশাহী নগরীর বিভিন্ন বাজার ঘুরে এ তথ্য পাওয়া গেছে। এই সপ্তাহে কাঁচামরিচ বিক্রি হয়েছে ২০০ টাকা কেজিতে। গত সপ্তাহে ছিল ২৫০ টাকা কেজি। এছাড়াও কমতির দিকে আছে পেঁয়াজের দাম।

বাজারে প্রতি হালি লালডিম বিক্রি হচ্ছে ৪৮ টাকায়। সাদা ডিম বিক্রি হচ্ছে ৪৬টাকা হালিতে। বাজারে প্রতি কেজি আলু ৬০ টাকা দরে বিক্রি হচ্ছে। প্রতি কেজি পেঁয়াজ ৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। গত সপ্তাহে ছিল ৯০ টাকা কেজি। প্রতি কেজি আদা ও রসুন ২৪০ থেকে ২৮০ টাকা দরে বিক্রি হচ্ছে।
বাজারে প্রতিকেজি করলা বিক্রি হচ্ছে ৫০ টাকা। এছাড়াও বেগুন বিক্রি হচ্ছে মানভেদে ৫০ টাকা। পেঁপে বিক্রি হচ্ছে ৪০ টাকা। বরবটি বিক্রি হচ্ছে ৮০ টাকা, গাজর ৮০ টাকা, শসা বিক্রি হচ্ছে ৫০ টাকা, এছাড়াও ঢ্যাঁড়স ৫০ টাকা। মিষ্টিকুমড়া ৪০, ঝিঙে ও ধুন্দুল ৪০, সজনে ডাঁটা ৬০, পটল ৫০, লাউ ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এদিকে কমেছে ব্রয়লার মুরগি ও সোনালী মুরগির দাম। এ সপ্তাহে প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হয়েছে ১৭০ টাকাতে। সোনালী মুরগি বিক্রি হচ্ছে ২৮০ টাকায়। গরু প্রতিকেজি ৭৫০ টাকা ও খাসি ১১০০ টাকায় বিক্রি হয়েছে।

পাঙাশ মাছ প্রতি কেজি বিক্রি হচ্ছে ২০০ থেকে ২২০ টাকায়, তেলাপিয়া প্রতি কেজি ২২০ থেকে ২৪০ টাকায়, চাষের শিং মাছ প্রতি কেজি ৪৮০ থেকে ৫০০ টাকায়, রুই প্রতি কেজি ৩২০ থেকে ৩৫০ টাকায়, চাষের কই প্রতি কেজি ৩০০ টাকায়, দেশি ছোট কই প্রতি কেজি ৬০০ থেকে ৭০০ টাকায়, পাবদা প্রতি কেজি মানভেদে ৩০০ থেকে ৩৫০ টাকায়, শোল মাছ একটু বড় সাইজের প্রতি কেজি ৯০০ টাকায়, চিংড়ি প্রতি কেজি ৮০০ টাকায়, কাতলা মাছ প্রতি কেজি ৩২০ থেকে ৩৫০ টাকায়, বোয়াল প্রতি কেজি ৭০০ থেকে ৮০০ টাকায় ও টেংরা মাছ ছোট সাইজের প্রতি কেজি ৫০০ থেকে ৬০০ টাকায় বিক্রি হচ্ছে।