ইলা মিত্র সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আধুনিক একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

আপডেট: নভেম্বর ৯, ২০২৩, ৯:৪২ অপরাহ্ণ


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জের ঐতিহাসিক তেভাগা আন্দোলনের বিপ্লবী নেত্রী ও নাচোলের রাণী খ্যাত ইলা মিত্রের নামে আন্দোলনে ঘাটি নাচোলের নেজামপুর ইউপির বাসুগ্রাম কার্ত্তিকপুর সাঁওতাল গ্রামে নির্মাণকাজ শুরু হয়েছে ইলা মিত্র সরকারি প্রাথমিক বিদ্যালয়ের।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) দুপুরে নতুন ভবন নির্মান কাজের উদ্বোধন করেন, চাঁপাইনবাবগঞ্জের সংরক্ষিত নারী সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি।
নাচোল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাইমেনা শারমীনের সভাপতিত্বে স্কুলের ভবন নির্মাণ কাজ ও বিদ্যালয়ের আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে আরো অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জেছের আলী আদিবাসী নেতা সনাতন মুরমুসহ অনান্যরা।

এ বছরের ২১ মে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে তেভাগা আন্দোলনের বিপ্লবী নেত্রী ইলা মিত্রের নামে এ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করার সিদ্ধান্তের কথা জানানো হয়েছিলো।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জেছের আলী জানান,আগামী বছরের জানুয়ারীতে শিক্ষার্থীদের ভর্তির মাধ্যমে এখানে শিক্ষা কার্যক্রম শুরু হবে।
নাচোল উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের জানান কার্ত্তিকপুর, ধরলশ্যামপুর, ধরইল, জমিনকমিন,নতুন পাড়া এলাকায় দীর্ঘদিন থেকে ছিলো না কোন প্রাথমিক বিদ্যালয়। এতে এখানকার শিক্ষার্থীদের ৬-৭ কিলোমিটার দূরে গিয়ে পড়ালেখা করতে হত। অনেকই বঞ্চিত থেকে যেত শিক্ষার আলো থেকে। এমতাবস্থায় স্থানীয় সংরক্ষিত নারী সাংসদ ফেরদৌসী ইসলাম জেসির জোর প্রচেষ্টায় এ স্কুলটি প্রতিষ্ঠা পেয়েছে এবং এলাকাবাসী পেল আধুনিক মানের একাডেমিক ভবন।