ঈশ্বরদীতে চেয়ারম্যান প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ

আপডেট: মে ১৬, ২০২৪, ৮:২৯ অপরাহ্ণ


ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি:


পাবনার ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আনারস প্রতিকের চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক রানা সরদারকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার আব্দুল্লাহ আল মামুন।

বৃহস্পতিবার (১৬ মে) তাকে এই নোটিশ প্রদান করা হয়। নোটিশ সূত্রে জানা যায়, আগামী ২৯ মে অনুষ্ঠিতব্য ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ঈশ্বরদীতে চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক রানা সরদারের আনারস প্রতীকের সমর্থনে গত ১৩ মে ঈশ্বরদী শহরে শোডাউন ও মিছিল করা হয়েছে। যা উপজেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা লঙ্ঘনের সামিল। এই নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী অপর চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম আজাদ মিন্টু আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে এমদাদুল হক রানা সরদারের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

তাঁর দাখিলকৃত অভিযোগপত্র ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ভিডিওচিত্রে আচরণ বিধি লঙ্ঘনের প্রমাণ পাওয়া গেছে বলে জানান রিটার্নিং অফিসার। নোটিশে নির্বাচন বিধিমালা, ২০১৬ এর ১১ (২) ও ১৩ (ক) ধারার লঙ্ঘনের অভিযোগে এমদাদুল হক রানা সরদারকে আগামী তিন দিনের মধ্যে সশরীরে উপস্থিত হয়ে কারণ দর্শানো পত্রের জবাব দিতে বলা হয়েছে।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা সুবীর কুমার দাশ জানান, ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচন অবাধ নিরপেক্ষ সুষ্ঠু করতে কেউ কোন ধরনের প্রভাব বিস্তার করতে পারবে না। যদি কেউ নির্বাচনে আচরণবিধি লংঘন করে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে। এ বিষয়ে চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক রানা সরদার বলেন, রিটার্নিং অফিসারের কারণ দর্শানোর চিঠি পেয়েছি। এ নিয়ে নিজেদের মাঝে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।