ঈশ্বরদীতে দুই দিন ব্যাপী ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন

আপডেট: জুন ১৫, ২০২৪, ৬:৪৪ অপরাহ্ণ


ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি:


পাবনার ঈশ্বরদীতে দুই দিনব্যাপি বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা শনিবার (১৫ জুন) উদ্বোধন করা হয়েছে। উপজেলার চরমিরকামারী এলাকায় এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নিউ এরা ফাউন্ডেশনের সভাপতি ফৌজিয়া মঞ্জুর। বেসরকারি উন্নয়ন সংস্থা নিউ এরা ফাউন্ডেশনের উদ্যোগে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার। উদ্বোধক ছিলেন সমাজসেবা অধিদপ্তরের পরিচালক (কার্যক্রম), উপসচিব ড. মো. রওশন জামাল। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাস, জেলা পরিষদের সদস্য তফিকুজ্জামান রতন মহলদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান ও মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী।

আয়োজনের মধ্যে ছিল প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচি ও সমৃদ্ধি কর্মসূচির আওতায় প্রবীণ জনগোষ্ঠী, অভিভাবক, শিক্ষক, সেবিকা ও শিক্ষার্থীদের নিয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতা, শ্রেষ্ঠ প্রবীণ ও শ্রেষ্ঠ সন্তান সম্মাননা, হুইল চেয়ার বিতরণ ও বঙ্গবন্ধু উচ্চ শিক্ষাবৃত্তি প্রদান।

ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরণের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান, বীর মুক্তিযোদ্ধা মোন্তাজ আলী বিশ্বাস, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাসুদ রানা, সাংবাদিক মাহাবুবুল হক দুদু, ওয়াহেদ আলী সিন্টু, নারী উদ্যোক্তা নাসরিন আক্তার শেলিসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, ফাউন্ডেশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, শিক্ষিকা, সেবিকা ও ছাত্রছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে শ্রেষ্ঠ প্রবীণ ও সন্তান সম্মাননা ও হুইল চেয়ার বিতরণ এবং প্রতিযোগীতায় বিজয়ী দৌড়, গণিত দৌড়, গোলক নিক্ষেপ, যেমন খুশি তেমন সাজো, আবৃত্তি, চামচ দৌড়, মোরগযুদ্ধসহ বিভিন্ন প্রতিযোগীতায় অংশ নেওয়া প্রবীণ, সেবিকা, শিক্ষক, সমৃদ্ধি শিক্ষা সহায়তা কেন্দ্রের শিক্ষার্থী, যুবক ও যুবতীদের মাঝে পুরষ্কার তুলে দেওয়া হয়।