ঈশ্বরদীর স্কুল অ্যান্ড কলেজ চত্বরে কিশোর গ্যাংয়ের অত্যাচারে অতিষ্ঠ ছাত্র-ছাত্রীরা II যৌন নির্যাতন করার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অভিভাবক ও এলাকাবাসীর

আপডেট: জানুয়ারি ১১, ২০২৪, ৮:১৭ অপরাহ্ণ


ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি:


পাবনার ঈশ্বরদীতে ১৫-২০ জনের একদল কিশোর গ্যাং কর্তৃক স্কুল কলেজগামী ছাত্রীদের যৌন নির্যাতন প্রকাশ্যে হেনস্থা করা এবং প্রতিবাদী ছাত্রদের পিটিয়ে আহত করার নানা ঘটনায় বিক্ষুব্ধ হয়ে উঠেছেন স্থানীয় অভিভাবক ও এলাকাবাসী। সরকারি মডেল এসএম স্কুল অ্যান্ড কলেজের প্রধান গেট, স্কুলের শহীদ মিনার ও খলিলের মোড়ে এসব কিশোর গ্যাঙের আড্ডাস্থল। সর্বশেষ গত বুধবার স্কুল ছুটির পর স্কুল গেটের সামনেই ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে প্রকাশ্যে যৌন নির্যাতন ও উত্যক্ত করার ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) স্কুল চত্বরে স্থানীয় অভিভাবক ও অতিষ্ঠ এলাকাবাসী বিক্ষোভ সমাবেশ করেছেন।

বিক্ষোভে অংশগ্রহণকারী অভিভাবক মাসুম পারভেজ কল্লোল বলেন, বুধবার দুপুরে স্কুল ছুটির পর ষষ্ঠ শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রীকে নিরব হোসেনসহ কয়েকজন বখাটে ও কিশোর গ্যাঙের সদস্যরা তার গতিরোধ করে অশ্লীল অঙ্গভঙ্গি করে বাজে মন্তব্য করে। মেয়েটি কান্না করতে করতে বাসায় গিয়ে বাবা-মাকে বিষয়টি অবহিত করে। এ খবরে তাৎক্ষণিকভাবে ঈশ^রদী সরকারি মডেল সাঁড়া মাড়োয়ারী স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শহীদুল হক শাহীনকে অবহিত করে প্রতিকার চাওয়া হয়। কিন্তু তিনি প্রতিকার না করায় স্থানীয়রা এ বিষয়ে ক্ষোভে ফেটে পড়েন। ক্ষুব্ধ অভিভাবকরা জানান, এর কয়েকদিন আগে কলেজ ছুটির পর একাদশ শ্রেণির এক ছাত্রীকে কলেজের সামনের রাস্তায় প্রকাশ্যে বখাটের দল তার মোবাইল ফোন হাত থেকে কেড়ে নিয়ে শারীরিকভাবে হেনস্তা ও উত্যক্ত করে। এ ঘটনায় স্কুলে বিচারও করা হয়েছে। এদিকে স্কুলের এক ছাত্রীকে উত্যক্ত করার প্রতিবাদ করায় ৭ম শ্রেণির এক ছাত্রকে স্কুল ক্যাম্পাসের মধ্যে ১৫ থেকে ২০ জনের এক-দল বখাটে ওই শিক্ষার্থীকে বেধড়ক মারপিট করে।

ঈশ^রদী সরকারি মডেল সাঁড়া মাড়োয়ারী স্কুল অ্যান্ড কলেজে ধারাবাহিকভাবে এসব ঘটনা নিয়ে স্থানীয়রা বারবার প্রতিকারের দাবি জানিয়ে আসছিলেন। এর ধারাবাহিকতায় বৃহস্পতিবার সকালে অভিভাবক ও স্থানীয় লোকজন স্কুল অ্যান্ড কলেজে এসে প্রতিবাদ ও বিক্ষভে ফেটে পড়েন। খবর পেয়ে ঈশ্বরদী থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় বিক্ষোভে অংশগ্রহণকারীদের মধ্যে বক্তব্য দেন অভিভাবক মাসুম পারভেজ কল্লোল, ফারজানা ফেরদৌস পুস্প, সঞ্জয় চৌধুরী, আলমাস নাঈম, আশিকুল ইসলাম পিয়াস, ফেরদৌস আলী মাহমুদ, শাহরিয়ার নাফিজ স্বরণ, আবির হোসেন, আরাফাত জামান প্রমুখ।

এ বিষয়ে সরকারি মডেল সাঁড়া মাড়োয়ারী স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শহীদুল হক শাহীন এসব ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, স্কুলে ঘটে যাওয়া কয়েকটি ঘটনার বিচার ইতোমধ্যে করা হয়েছে। আমরা চেষ্টা করছি ঐতিহ্যবাহী এই শিক্ষা প্রতিষ্ঠানে বখাটে ও কিশোর গ্যাং থেকে মুক্ত করার। ঈশ^রদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, বখাটেদের উৎপাত ও কিশোর গ্যাঙের বিষয়ে ওই শিক্ষা প্রতিষ্ঠানের কয়েকটি ঘটনা শুনেছি। পুলিশ পাঠিয়ে ঘটনাগুলো তদন্ত করার ব্যবস্থা নেয়া হয়েছে। তবে লিখিত অভিযোগ পেলে দ্রুত ব্যবস্থা নেয়া সম্ভব হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ