কেজি ২০ টাকা বেড়েছে সোনালী মুরগিতে

আপডেট: মে ১০, ২০২৪, ১০:৪৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীতে প্রতিকেজি সোনালী মুরগিতে বেড়েছে ২০ থেকে ২৫ টাকা। আর ব্রয়লার মুরগির প্রতিকেজিতে বেড়েছে ১০ টাকা। এমন অবস্থায় শুক্রবার (১০ মে) রাজশাহীর বাজারে সোনালী মুরগি বিক্রি হয়েছে ৩৪০ টাকা দরে। আর ব্রয়লার মুরগি বিক্রি হয়েছে প্রতিকেজি ২০০ টাকা দরে।
শুধু মুরগি নয়, বেড়েছে বেশ কিছু সবজির দাম। একই সাথে মাছের দামও। এমন অবস্থায় মাছ, মুরগি ও সবজির দোকানে গিয়ে ক্রেতাদের পড়তে হচ্ছে বিপাকে।

ক্রেতারা বলছেন, দাম নিয়ে বাজারে এক ধারণের নৈরাজ্য চলছে। পণ্যের দাম এক সপ্তাও স্থির থাকে না। সপ্তা ব্যবধানের কম বেশি সবধরনের পণ্যের দাম উঠানা-নামা করে। সেই হিসেবে বৃদ্ধির হার বেশি। এছাড়াও দেশি মুরগি প্রতিকেজি ৬০০ টাকা ও হাঁস বিক্রি হচ্ছে ৬০০ টাকা কেজি দরে।

বাজারে বেড়েছে বিভিন্ন সবজির দাম। কাঁচা পেঁপে বিক্রি হচ্ছে প্রতিকেজি ৭০ থেকে ৮০ টাকা, আলু বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা, মটরশুঁটি ১০০ থেকে ১২০ টাকা, টমেটো ৩০ থেকে ৪০ টাকা, বেগুন প্রকার ভেদে ৫০ থেকে ৭০ টাকা, করলা প্রকার ভেদে ৪০ থেকে ৬০ টাকা, লাউ প্রতিটি ২৫ থেকে ৩৫ টাকা দরে বিক্রি হয়েছে। এছাড়া শসা ৫০ টাকা, গাজর ৫০ টাকা, বরবটি ৮০ টাকা, চিচিঙ্গা ৪০ থেকে ৪৫ টাকা, ঝিঙ্গা ৫০, পটল ৪৫ থেকে ৫০, মিষ্টি কুমড়া ৪০ থেকে ৫০ টাকা, কচুর লতি ৮০ টাকা, ঢেঁড়শ ৩০ থেকে ৪০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে।

বাজারে আমদানি করা দেশি নতুন আদা প্রতি কেজি বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৩২০ টাকা, বড় রসুন বিক্রি হয়েছে প্রতিকেজি ২০০ থেকে ২৪০ টাকা এবং আমদানি করা আদা প্রতিকেজি বিক্রি হচ্ছে ১৯০ থেকে ২৫০ টাকা। পেঁয়াজ বিক্রি হয়েছে ৫০ থেকে ৭০ টাকা কেজি দরে। এছাড়া বাজারে গরুর মাংস কেজি ৭৫০ টাকায় বিক্রি হচ্ছে। সেই সঙ্গে খাসির মাংস প্রতি কেজি বিক্রি হচ্ছে ১১০০ টাকায়।

এছাড়া বাজারে প্রতিকেজি পাঙাশ মাছ বিক্রি হয়েছে ২০০ থেকে ২২০ টাকা, তেলাপিয়া ২২০ থেকে ২৪০ টাকায়, শিং মাছ (চাষের) ৪৮০ থেকে ৫০০ টাকায়, রুই ৩২০ থেকে ৩৫০ টাকায়, কই (চাষের) ৩০০ টাকায়, দেশি কই প্রতিকেজি ৬০০ থেকে ৭০০ টাকা, পাবদা ৩০০ থেকে ৪০০ টাকা, চিংড়ি প্রতিকেজি ৮০০ টাকায়, কাতলা মাছ ৩২০ থেকে ৩৫০ টাকায়, বোয়াল ৭০০ থেকে ৮০০ টাকা দরে বিক্রি হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ