গাজার শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় ২৭ জন নিহত

আপডেট: মার্চ ২০, ২০২৪, ১:০২ অপরাহ্ণ

গাজার শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় ২৭ জন নিহত

ইসরায়েলি হামলায় আহত শিশু/ ছবি: এএফপি

সোনার দেশ ডেস্ক:


গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি বাহিনির হামলায় এখন পর্যন্ত কমপক্ষে ২৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অসংখ্য মানুষ। আহতদের আল-আকসা হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় বিভিন্ন সূত্রের উদ্ধৃতি দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে ওয়াফা নিউজ এজেন্সি।
গাজার শরণার্থী শিবিরে গত কয়েকদিন ধরে অব্যাহতভাবে হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনি। এর ফলে প্রতিদিনই প্রাণ হারাচ্ছে ফিলিস্তিনিরা। এছাড়াও বিভিন্ন স্থানের ঘর-বাড়ি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।

মঙ্গলবার (১৯ মার্চ) একটি বাড়িতে ইসরায়েলি সেনাদের হামলায় ১৫ জন নিহত হয়েছেন। এছাড়া আরো কয়েকজন ধ্বংসস্তূপের নিচে আটকা পড়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ওই বাড়ির মালিকের এক স্বজন বলেছেন, দুর্ভাগ্যবশত, নারী, শিশু এবং অনেক প্রতিবেশী এখানে প্রাণ হারিয়েছেন। তারা শান্তিপ্রিয় মানুষ ছিলেন। তারা সেহরি খেয়ে ঘুমিয়েছিলেন। ঠিক ওই সময়ই তাদের ওপর হামলা চালানো হয়।

এর আগে অবরুদ্ধ গাজা উপত্যকা ও মিশরীয় সীমান্তবর্তী রাফাহ শহরে মঙ্গলবার (১৯ মার্চ) ভোরে বিমান হামলা চালায় ইসরায়েলি বাহিনি। এতে ২০ ফিলিস্তিনি নিহত এবং আহত হয়েছেন অনেকেই।
রয়টার্সের প্রতিবেদনে পাওয়া গেছে, রাফাহ শহর ও গাজা উপত্যকার কেন্দ্রাংশে বিমান হামলা চালায় ইসরায়েলি বাহিনি। এর মধ্যে রাফাহ শহরে ১৪ জন নিহত হন।
তথ্যসূত্র: জাগোনিউজ

আরও পড়ুন:  গাজার শরণার্থী শিবিরে