গোদাগাড়ী ও শিবগঞ্জে সড়কে প্রাণ গেল চারজনের

আপডেট: জুন ৩০, ২০২৪, ১২:৫৫ অপরাহ্ণ

গোদাগাড়ীতে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ

গোদাগাড়ী ও শিবগঞ্জ প্রতিনিধি:


রাজশাহীর গোদাগাড়ী ও চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় পৃথক দুর্ঘটনায় সড়কে প্রাণ গেল চারজনের। এরমধ্যে গোদাগাড়ীতে দুইজন ও শিবগঞ্জে দুইজন মারা গেছেন।
জানা গেছে, গোদাগাড়ী উপজেলায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। নিহতরা দুজনই দুই বাসের চালক। আহত হয়ে চিকিৎসা নিচ্ছেন ১২ জন। শনিবার (২৯ জুন) রাত ১১টার দিকে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে উপজেলার কামারপাড়া-অভয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত দুজন হলো, চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার রতন সূত্রধর (৫১) ও সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার আসাদুল হক (৩২)।
গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মতিন বলেন, শনিবার রাতে চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা মদিনা ট্রাভেলস নামের যাত্রীবাহী বাস রাজশাহী শহরের দিকে যাচ্ছিল। ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জ যাচ্ছিল হানিফ পরিবহনের একটি বাস। মদিনা ট্রাভেলসের বাসটি দ্রুতগতিতে একটি ট্রাককে ওভারটেক করার সময় বিপরীত দিক থেকে আসা হানিফ পরিবহনের বাসের সঙ্গে সংঘর্ষ হয়।

এ সময় মদিনা ট্রাভেলসের চালক আসাদুল হক ও হানিফ পরিবহনের চালক রতন সূত্রধর ঘটনাস্থলেই মারা যান। দুর্ঘটনায় আহত ১২ জনকে গোদাগাড়ী ৩১ শয্যা হাসপাতাল ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।
ওসি বলেন, লাশ দুটি উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়। এরপর ময়নাতদন্ত করা হয়। আইনগত প্রক্রিয়া শেষে লাশ দুটি স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সড়ক দুর্ঘটনায় এক শিশুসহ দুজন নিহত হয়েছে। নিহত শিশু শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের আইড়ামারী গ্রামের আবদুর রশিদের মেয়ে বর্ষা খাতুন (৯) ও ৩০ বছর বয়সী এক মানসিক প্রতিবন্ধীর নাম পরিচয় পাওয়া যায়নি। রোববার (৩০ জুন) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের ধোপপুকুর ও দূর্লভপুর ইউনিয়ন পরিষদের সামনে এ দুটি দুর্ঘটনা ঘটে।

শিবগঞ্জ থানার ওসি সাজ্জাদ হোসেন জানান, দুপুরে ধোপপুকুর এলাকায় ৩০ বছর বয়সী ওই মানসিক প্রতিবন্ধী রাস্তা পার হচ্ছিল। এ সময় সোনামসজিদ স্থলবন্দর থেকে ছেড়ে আসা পাথর বোঝাই একটি ট্রাক পিছন দিক থেকে তাকে চাপাই দেয়। এতে ঘটনাস্থলেই ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মারা যান তিনি। এ ঘটনায় ট্রাকটি জব্দ করা হয়েছে। চালক ও হেলপার পলাতক রয়েছে।

একই সময় শিবগঞ্জ উপজেলার দূর্লভপুর ইউনিয়ন পরিষদের সামনে বর্ষা খাতুন রাস্তা পারাপারের সময় অটোরিকশা ধাক্কায় ঘটনাস্থলেই মারা যায়। খবর পেয়ে পুলিশ নিহতদের মরদেহ উদ্ধার করেছে। অভিযোগ না থাকায় বর্ষা খাতুনের মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। অপরজনের মরদেহ ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ