চাঁপাইনবাবগঞ্জে একজনের যাবজ্জীবন কারাদণ্ড

আপডেট: মে ৭, ২০২৪, ৯:২৯ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জে আনোয়ার নামে একজনকে পিটিয়ে হত্যা মামলায় আব্দুর রশিদ (২৭) নামে একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং সেইসাথে ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ২ বছর বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার (৭ মে) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র দায়রা জজ মোহা. আদীব আলী দন্ডিতের উপস্থিতিতে রায় প্রদান করেন। রশিদ ভোলাহাটের বজরাটেক মুন্সিগঞ্জ গ্রামের নাজির হোসেনের ছেলে। নিহত আনোয়ার ভোলাহাটের পিড়ানচক গ্রামের মৃত আসগার আলীর ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নাজমুল আজম জানান, ২০১২ সালের ২ আগস্ট ভোলাহাটের আলীসাহাসপুর গ্রামে একটি আমবাগানে পিটিয়ে আনোয়ারকে আহত করে রশিদ। এ সময় আনোয়ারের সাথে থাকা ৩টি গরুও কেড়ে নেয়া হয়। খবর পেয়ে আনোয়ারকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে স্বজনরা। ওইদিনই আটক হয় রশিদ। উদ্ধার হয় গরু।

এ ঘটনায় পরদিন ২০১২ সালের ৩ আগস্ট ভোলাহাট থানায় হত্যাচেষ্টা মামলা করেন আনোয়ারের বোন জামাই নেজাম আলী। দুদিন পর ২০১২ সালের ৪ আগস্ট আনোয়ার চিকিৎসাধীন অবস্থায় মারা গেলে মামলাটি হত্যা মামলায় পরিণত হয়। মামলার তদন্ত কর্মকর্তা ও ভোলাহাট থানার তৎকালীন উপ-পরিদর্শক সরোয়ার হোসেন ২০১৩ সালের ২৬ ফেব্রুয়ারি রশিদকে অভিযুক্ত করে অভিযোগপত্র জমা দেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ