চারঘাটে বৈশাখী মেলায় টাকার ভাগ নিয়ে দুই গ্রুপের সংঘাতে আহত-১

আপডেট: এপ্রিল ২৮, ২০২৪, ২:৪৩ অপরাহ্ণ


রাজশাহী (রাজশাহী) প্রতিনিধি :


চারঘাট উপজেলায় কালোপীরের বৈশাখী মেলায় টাকার ভাগ নেয়াকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। এই ঘটনায় জের ধরে শনিবার (২৭ এপ্রিল) বিকালে মেরামতপুর কাউসারের কাঠমিল সংলগ্ন রাস্তায় শান্ত গ্রুপের কর্মী বাবুপাড়ার কাবিলের ছেলে বিজয় (২৮) ছুরিাঘাতে আহত হন। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে এবং যে কোনো মুহূর্তে বড় ধরনের সংঘর্ষের আশংকা করা হচ্ছে।

এলাকাবাসী জানান, বৃহস্পতিবার চারঘাট পৌরসভার পদ্মা-বড়াল নদী সংলগ্ন পানি উন্নয়ন বোর্ডের অধীনস্থ কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে কালোপীরের ঐতিহ্যবাহী বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়। প্রতিবছরের ন্যায় এই মেলায় বড়াল নদীর তীরে জুয়ার আসর বসে।

স্থানীয় প্রভাবশালী নেতা ও দাদুলের নেতৃত্বে জুয়া খেলার আয়োজন করা হয়। এদের নেতৃত্বে মেলা ছাড়াও উপজেলার বিভিন্ন স্থান সারদার আমবাগান, পাটিয়াকান্দি, সিদ্দিক কলেজের আমবাগান, ভায়ালক্ষিপুর ইউনিয়ন আমবাগানগুলোতে জুয়া ও ফরখেলার আয়োজন করা হয়।

উপজেলার আওয়ামী লীগ সমর্থিত শান্ত গ্রুপ ও মামুন গ্রুপ জুয়ার টাকা নিয়ে দ্বন্দ্ব হলে উভয়ের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। ওই সময় কালু নামে এক ব্যাক্তি আহত হন। এরই জের ধরে শনিবার বিকালে মামুন সমর্থকরা শান্ত গ্রুপের বিজয় নামের একজনকে ধারাল ছুরিঁ দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে।

পরে স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় বিজয়কে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের নেয়া হয়। তার অবস্থার অবনতি হলে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন কর্মরত ডাক্তার। বর্তমান আহত বিজয় রাজশাহী মেডিকেলের আইসিওতে চিকিৎসাধীন আছে বলে জানান আত্মীয়স্বজনরা।

এবিষয়ে ঘটনার সত্যতা নিশ্চিত করেন চারঘাট মডেল থানার ওসি সিদ্দিকুর রহমান। তিনি বলেন, সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এবিষয়ে থানায় কোনো অভিযোগ হয়নি তবে অভিযোগ পেলে অপরাধীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।