ঢালারচর এক্সপ্রেসের লাইনচ্যুত দুটি বগি ৮ ঘণ্টা পর উদ্ধার

আপডেট: ডিসেম্বর ১১, ২০২৩, ৯:০৪ অপরাহ্ণ


পাবনা প্রতিনিধি:


পাবনার ঢালারচর থেকে ছেড়ে আসা চাঁপাইনবাবগঞ্জগামী ঢালারচর এক্সপ্রেস ট্রেনের লাইনচ্যুত বগি ২টি উদ্ধার করা হয়েছে। ৮ ঘণ্টা পর বিকেল ৩:৩০ মিনিটে দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। তবে বগি লাইনচ্যুতিতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

সোমবার (১১ ডিসেম্বর) সকাল ৭:২০ মিনিটে পাবনার কাশিনাথপুর-বাঁধেরহাট রেলস্টেশনের মধ্যবর্তী রানীগ্রাম এলাকায় এক্রপ্রেস ট্রেনটি দুর্ঘটনার মুঘে পড়ে। ট্রেনের পরিচালক হাফিজুল ইসলাম জানান, সোমবার সকালে ঢালারচর থেকে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশ্যে রওনা হওয়ার পর রানীগ্রামে হঠাৎ করেই দুটি বগির লাইনচ্যুত হয়। বিষঢটি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়।

ট্রেনের পরিচালক বলেন, রেললাইনে পর্যাপ্ত পরিমাণে ক্লিপ না থাকায় লাইনের উপর ট্রেন উঠলে বগি লাইনচ্যুত হয়। এটি আঞ্চলিক রেলপথ। একটিমাত্র ট্রেন এই রুটে চলাচল করে।
পাকশী পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভাগীয় প্রকৌশলী বীরবল মন্ডল বলেন, দুর্ঘটনার খবর পেয়ে সকাল ৭-৪৫ মিনিটে ট্রেন উদ্ধারে লোকোমোটিভ ডিজেল কারখানা থেকে রিলিফ ট্রেন পাঠানো হয়।

তিনি জানান, পাকশী বিভাগীয় রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তাকে আহবায়ক করে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠিত হয়েছে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিবেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ