তাজ উদ্দীন আহম্মদ রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের নতুন মহাব্যবস্থাপক

আপডেট: মে ২, ২০২৪, ৮:৫৫ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি:


অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের প্রজ্ঞাপনের মাধ্যমে তাজ উদ্দীন আহম্মদ সম্প্রতি মহাব্যবস্থাপক হিসেবে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে যোগদান করেছেন। এর আগে তিনি রুপালী ব্যংক পিএলসি-এর মহাব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন। তাজ উদ্দীন আহম্মদ ১৯৯৮ সালে ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটি (বিআরসি) এর মাধ্যমে প্রবেশনারি অফিসার হিসেবে রুপালী ব্যাংকে যোগদান করেন।

প্রধান কার্যালয়ের ট্রেজারি ও আন্তর্জাতিক বিভাগে অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্বের পাশাপাশি তিনি সফলতার সাথে প্রধান কার্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগে এবং শাখা ব্যবস্থাপক ও জোনাল ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ^বিদ্যালয় হতে মার্কেটিং বিভাগ থেকে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে একই বিশ্ববিদ্যালয় হতে ২০০৮ সালে ব্যাংকিং-এ এমবিএ ডিগ্রী অর্জন করেন। তিনি ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষায় উভয় পর্বে উত্তীর্ণ হয়েছেন।

জনাব তাজ উদ্দীন আহম্মদ দেশে ও বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচি ও সেমিনারে অংশগ্রহণ করেন। তিনি কারেন্সী ডিলিং এ আন্তর্জাতিক স্বীকৃত ফ্রান্সের খ্যাতনামা প্রতিষ্ঠান হতে এসিআই ডিলিং (আন্তর্জাতিক) সার্টিফিকেট অর্জন করেন। এছাড়াও জার্মানীর মিউনিখে অনুষ্ঠিত ফাইন্যান্সিয়াল ডেরিভেটিভ্স বিষয়েক প্রশিক্ষণ গ্রহণ করেছেন।যশোর জেলার ঝিকরগাছা উপজেলাধীন বড় খলসী গ্রামের এক সম্ভ্রান্ত-মুসলিম পরিবারে তিনি জন্মগ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি দুই কন্যার পিতা।

এ বিভাগের অন্যান্য সংবাদ