নওগাঁয় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান-শিক্ষক নির্বাচিত

আপডেট: মে ৭, ২০২৪, ১:১১ অপরাহ্ণ


নওগাঁ প্রতিনিধি:


জাতীয় শিক্ষা সপ্তাহে নওগাঁর শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচন করা হয়েছে। ১৭ টি ধাপে যাচাই-বাছাই অন্তে সোমবার রাতে জেলা শিক্ষা অফিসে এই কার্যক্রম সমাপ্ত হয়। পরে নির্বাচিত শ্রেষ্ঠ প্রতিষ্ঠান, প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের তালিকা প্রকাশ করা হয়।

নওগাঁ জেলা শিক্ষা অফিসের তথ্যমতে, জেলার ১১টি উপজেলা থেকে আসা উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ শিক্ষকদের মধ্যে থেকে অধিকতর যাচাই-বাছাই শেষে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ শিক্ষকদের তালিকা প্রকাশ করা হয়েছে। এ তালিকায় জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে স্থান পেয়েছে বদলগাছী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, নওগাঁ সরকারি কলেজ, নওগাঁর গাউসুল আজম কামিল মাদ্রাসা, পোরশার কড়িদহ টেকনিক্যাল অ্যান্ড বিসনেস ম্যানেজমেন্ট কলেজ।

তৃতয়ীবারের মতো জেলার মধ্যে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন (স্কুল) রাণীনগরের মধুপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল গফুর প্রাং, শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন নওগাঁ সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. নাজমুল হাসান, শ্রেষ্ঠ অধ্যক্ষ (মাদ্রাসা) নির্বাচিত হয়েছেন মান্দার কালিকাপুর আলিম মাদ্রাসার অধ্যক্ষ ড. মো. মামুনুর রশীদ, শ্রেষ্ঠ অধ্যক্ষ (কারিগরি) নির্বাচিত হয়েছেন আত্রাইয়ের বান্দাইখাড়া টেকনিক্যাল এন্ড বিসনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ আব্দুর রহমান রিজভী এবং শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন নওগাঁ কৃষ্ণধন কেডি সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. হাসমত আলী, নওগাঁ সরকারি কলেজের শিক্ষক ড. মো. আনোয়ার হোসেন, খঞ্জনপুর তালকুড়া লতিফিয়া আলিম মাদ্রাসার শিক্ষক মো. আব্দুল হালিম, ইনডেক্স টেকনিক্যাল এন্ড বিসনেস ম্যানেজমেন্ট কলেজের শিক্ষক মো. জাহাঙ্গীর আলম।

সপ্তমবারের মতো শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়া মো. আব্দুল গফুর প্রাং বলেন, জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসাবে নির্বাচিত হওয়ায় মহান আল্লাহর দরবারে লাখো কোটি শুকরিয়া আদায় করছি। আমার দায়িত্ব সঠিকভাবে পালনের জন্য এ পর্যন্ত উপজেলায় মোট সাতবার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছি এবং এই বারসহ জেলায় তিনবার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসাবে নির্বাচিত হলাম।

তাই আমি শিক্ষা কর্মকর্তাগণসহ আমার সহকর্মী ও দেশবাসীর নিকট কৃতজ্ঞতা জানাচ্ছি। আমি শিক্ষা সংশ্লিষ্ট সকলেরসহ দেশবাসীর কাছে দোয়া চাই ভবিষ্যতেও যেন আমার দায়িত্ব সঠিকভাবে পালনের মাধ্যমে দেশের কল্যাণে নিজেকে নিয়োজিত রাখতে পারি।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ