নগরীতে অবৈধ স্থাপনা উচ্ছেদে রাসিকের অভিযান

আপডেট: মে ২, ২০২৪, ৯:১২ অপরাহ্ণ

উচ্ছেদ কার্যক্রম করছেন সিটি কর্পোরেশনের কর্মীরা। ছবি: সংগৃহীত

রাবি প্রতিবেদক:


রাজশাহী নগরীর মির্জাপুরে অবৈধ একটি স্থাপনা উচ্ছেদ করেছে সিটি কর্পোরেশন। সোমবার (২৯ এপ্রিল) দুপুরে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন রাসিকের এক্সিকিউটিভ ম্যজিস্ট্রেট সাদিয়া আফরিন। অভিযানে সহযোগিতা করেন স্থানীয় জনপ্রতিনিধি, মতিহার থানা পুলিশ, রাসিকের নিরাপত্তা শাখা ও ফায়ার সার্ভিস।

জানা যায়, অবৈধ ওই স্থাপনাটি নির্মাণ করেছিল স্থানীয় জামায়াত নেতা হাজি নজরুল ইসলাম। স্থাপনাটি সরাতে তাকে সাত দিনের আল্টিমেটাম দেওয়া হলেও, তিনি সেটি সরাননি। তাই, সিটি কর্পোরেশনের পক্ষ থেকে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

এ বিষয়ে রাসিকের শালিস কমিটির আহ্বায়ক ও ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ আলাউদ্দিন বলেন, আমরা কোনো অন্যায়ের সাথে আপোষ করবো না। সিটি কর্পোরেশনের রাস্তায় কোনো প্রভাবশালীই দখল করে স্থাপনা নির্মাণ করতে পারবেনা। মানুষের চলাচলের অধিকারে কেউ বাধা হতে দাঁড়াতে পারবেনা। আমরা সব সময় নাগরিক সুবিধার জন্য কাজ করে যাবো।

রাসিকের এক্সিকিউটিভ ম্যজিস্ট্রেট দপ্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুর রহমান বলেন, রাসিকের সিদ্ধান্ত অনুযায়ী রাস্তার উপর নির্মিত অবৈধ স্থাপনা অপসারণের জন্য হাজি নজরুলকে ৭ দিনের সময় দেওয়া হয়েছিল, তিনি তা অপসারণ করেননি। তাই, আমাদের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে স্থাপনাটি উচ্ছেদ করলাম।

এ উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন রাসিক এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাদিয়া আফরিন। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এবং রাসিকের সালিশ শাখার আহ্বায়ক মো. আলাউদ্দিন, ২৮ নম্বর ওয়ার্ড শাখার কাউন্সিলর আশরাফুল হাসান বাচ্চু, ২৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাহের হোসেন সুজা।

এ বিভাগের অন্যান্য সংবাদ