নতুন প্রজন্মের সাথে পরিচয় করিয়ে দিতে পাবনায় পিঠা উৎসব

আপডেট: জানুয়ারি ৩০, ২০২৪, ১২:৫৬ অপরাহ্ণ


পাবনা প্রতিনিধি :টেবিলে প্লেটে থরে থরে সাজানো নানা রঙের আর নানা স্বাদের পিঠার সমারোহ। পাকন, ভাঁপা, পুলি, চিতই, পাটিশাপটা, নকশি পিঠা, ফুল পিঠা, মাল পোয়া, রস পাকনসহ নাম না জানা হরেক রকম পিঠা। এ যেন রসের মেলা।

বাহারি এসব পিঠা দেখলেই মুখে জল চলে আসবে যে কারো। সোমবার (২৯ জানুয়ারি) বিকেলে এমনই আয়োজন ছিল পাবনার আটঘরিয়ায় আয়োজিত পিঠা উৎসবে।
গ্রাম-বাংলার বিলুপ্তপ্রায় লোকজ ঐতিহ্যবাহী খাবার ধরে রাখা এবং নতুন প্রজন্মের সাথে পরিচয় করিয়ে দিতে নবম বারের মতো পাবনায় অনুষ্ঠিত হয়ে গেলো পিঠা উৎসব।

আটঘরিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে এই পিঠা উৎসবের আয়োজন করে হ্যাপী টেকনোলোজি পরিবার। এবারের আয়োজনে পৃষ্ঠপোষকতা করেছে ব্র্যাক ব্যাংক।
সোমবার বিকেলে প্রধান অতিথি হিসেবে পিঠা উৎসবের উদ্বোধন করেন আটঘরিয়া পৌর মেয়র শহিদুল ইসলাম রতন।

হ্যাপী টেকনোলোজির ব্যবস্থাপনা পরিচালক আবু সাইদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহারুল ইসলাম, আটঘরিয়া থানার ওসি হাদিউল ইসলাম, ব্র্যাক ব্যাংক পাবনা শাখার ব্যবস্থাপক মিয়া মুহাম্মদ আহসানুল কবির, আটঘরিয়া প্রেসক্লাবের সভাপতি খাইরুল ইসলাম বাসিদ প্রমুখ।
পিঠা উৎসবে বিভিন্ন এলাকা থেকে প্রায় ২শো রকমের পিঠা নিয়ে অংশ নেন অর্ধ শতাধিক প্রতিযোগী। পরে তাদের মধ্য থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

এ বিভাগের অন্যান্য সংবাদ