নাটোরে চোখে অপারেশনের পর এখন তারা অন্ধ!

আপডেট: এপ্রিল ২৫, ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ণ

নাটোর প্রতিনিধি :


নাটোর শহরে বেসরকারি উদ্যোগের মদিনা চক্ষু হাসপাতালে দুই রোগী চোখে অপারেশনের পর এখন তারা অন্ধ হয়ে গেছেন। বুধবার (২৪ এপ্রিল) দুপুরের দিকে শহরের চকবৈদ্যনাথ এলাকায় এই ঘটনা ঘটেছে। ঘটনার পর স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তা ওই হাসপাতালটি প্রাথমিকভাবে দুপুরে বন্ধ করে দেন। পরে বিষয়টি সিভিল সার্জন ডা. মশিউর রহমানের নজরে আনা হলে পুনরায় বিকালে হাসপাতালটি খুলে দেয়া হয়। তবে অপারেশনকারী ডাক্তার আরিফউর রহমান এ বিষয় কোনো কথা বলেননি।

জানা যায়, প্রায় দুই বছর আগে শহরের চকবৈদ্যনাথ এলাকায় মদিনা চক্ষু হাসপাতালটি চালু করা হয়। ওই হাসপাতালে ভাল চিকিৎসা ও অপারেশন করা হয় এমন কথা বলে নাটোর সদর উপজেলার সিদ্দির গ্রামের সাদিমোনকে সেখানে আনা হয়। তার স্বামী-সস্তান কেউ না থাকায় ভিক্ষা করে করে তিনি জীবিকা নির্বাহ করে থাকেন। সম্প্রতি তার এলাকায় মদিনা চক্ষু হাসপাতালের ফ্রিচক্ষু ক্যাম্পে গেলে তাকে ডাকা হয় হাসপাতালটিতে।

চোখে কম দেখার কারণে অপারেশন করার জন্য হাসপাতালটিতে চার হাজার টাকা দেন ভিক্ষুক সাদিমোন। গত ১৭ এপ্রিল সাদিমোন হাসপাতালে তার অপরেশন করার পর তিনি আর দেখতে পাচ্ছেন না। একই দিন নলডাঙ্গা উপজেলার দিয়ার কাজিপুর খদেজারও চোখের অপারেশন করা হয়।

তিনিও দৃষ্টিহীন হয়ে গেছেন। হাসপাতাল সংশ্লিষ্টরা রোগীদের বিষয়টি প্রতিকারের কোনো উদ্যোগ নেয়নি অভিযোগ করেন ভুক্তভোগী খদেজার নাতি আল আমীন। এ ব্যাপারে কথা বলতে চাইলে অপরেশনকারী ডাক্তার আরিফউর রহমান কথা না বলে তার গাড়ি নিয়ে চলে যান। তবে ডাক্তার আরিফুর রহমানের সহকারী ও আল মদিনা চক্ষু হাসপাতালের অকটোমেটিকস রুমন আলীর দাবি অপারেনের ঘা শুকিয়ে গেলে রোগীরা চোখে দেখতে পাবেন।

নাটোর সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাহবুর রহমান জানান, এবিষয়টি জানার পর, ঘটনাস্থল পরির্দশন করে হাসপাতালটি প্রাধমিক ভাবে বন্ধ করে দেন।
এদিকে হাসপাতালটি বন্ধ করার কিছুক্ষণের মধ্যে নাটোরের সিভিল সার্জন ডা. মশিউর রহমান স্থানীয় সাংবাদিক ও হাসপাতালটির সংশ্লিষ্টদের সাথে বৈঠক করে হাসপাতাল খুলে দেয়ার সিদ্ধান্ত হয়েছে। কারণ সেখানে বেশ কিছু রোগী রয়েছে। এসব রোগীদের স্থাস্থ্য সেবার উপর যাতে সমস্যা না হয় । সেইদিক বিবেচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ