নাটোরে ছাত্রলীগের কর্মিরা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংলো!

আপডেট: নভেম্বর ১, ২০২৩, ১১:৫১ অপরাহ্ণ


নাটোর প্রতিনিধি:


নাটোর নবাব সিরাজ উদ-দৌলা সরকারি কলেজ শাখার ছাত্রলীগ কমিটি বিতর্কিতদের নিয়ে ঘোষণা দেয়াকে কেন্দ্র করে পদবঞ্চিতদের সাথে সংঘর্ষ হয়েছে। এঘটনায় জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাবেক ভিপি ইসতিয়াক আহমেদ ডলারের ব্যক্তিগত কার্যালয়ে গুলি ছোড়াসহ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর করা হয়েছে। বুধবার (১ নভেম্বর) দুপুরের দিকে শহরের হাফরাস্তা এলাকায় এই ভাংচুরের ঘটনা ঘটে।
পৌর ছাত্রলীগের সাবেক-যুগ্ম-সাধারণ-সম্পাদক ও সভাপতি প্রার্থী সাদ-বিন-জাকির জানান, মঙ্গলবার রাতে জেলা ছাত্রলীগ-সভাপিত ও সম্পাদক স্বাক্ষরিত প্যাডে ওমর ফারুক লিটনকে সভাপতি ও রবিনকে সাধারণ-সম্পাদক করে এক বছরের জন্য কমিটি ঘোষণা করেন। কর্মি বান্ধবদের নিয়ে এ কমিটি করা হয়নি। প্রতিবাদে বুধবার দুপুরে কলেজের মূল ফটকে বিক্ষোভ শুরু করে হাফরাস্তা এলাকায় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাবেক ভিপি ইসতিয়াক আহমেদ ডলারের ব্যাক্তিগত কার্যালয়ের সামনে বিক্ষোভ করতে থাকে কমিটির পদবঞ্চিত ছাত্রলীগ কর্মিরা। এসময় জেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আজিজ তার সমর্থক নিয়ে বিক্ষোভরত ছাত্রলীগ কর্মিদের ওপর গুলি ছোড়ে ও হামলা চালিয়ে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাবেক ভিপি ইসতিয়াক আহমেদ ডলারের ব্যক্তিগত কার্যালয়ে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর করে দাবি করেন ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মীরা।
তবে অভিযোগ অস্বিকার করে জেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আজিজ জানান, যোগ্যদের নিয়েই কলেজ শাখা ছাত্রলীগ কমিটির সভাপতি ও সম্পাদকের নাম ঘোষণা করা হয়। এতে পদবঞ্চিতরা ক্ষুদ্ধ হয়ে বিক্ষোভ করছিল। এসময় তিনি ও তার সমর্থকেররা ঘটনাস্থলে গেলে বিক্ষোভকারীরা তার ওপর হামলা চালায়। এসময় তার সমর্থকের সাথে বিক্ষোভ কারীদেও ধাক্কাধাক্কি হয়। কার্যালয় ভাংচুর ও গুলি ছোড়ার অভিযোগ সত্য নয়।