নাটোরে শারদীয় দুর্গাপূজা পুনর্মিলনী অনুষ্ঠিত

আপডেট: নভেম্বর ১০, ২০২৩, ৯:৫৬ অপরাহ্ণ


নাটোর প্রতিনিধি:


হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বোর্ড সদস্য তপন কুমার সেন বলেছেন,ধর্ম মানুষকে ন্যায় ও কল্যাণের পথে আহ্বান করে, অন্যায় ও অসত্য থেকে দূরে রাখে, দেখায় মুক্তির পথ। তাই ধর্মীয় অনুশাসন মেনে চলার পাশাপাশি আমাদেরকে মানবতার কল্যাণে এগিয়ে আসতে হবে। দুস্থ ও অসহায়দের পাশে দাঁড়াতে হবে। সাম্প্রদায়িক সম্প্রীতি বাঙালির চিরকালীন ঐতিহ্য। সম্মিলিতভাবে এ ঐতিহ্যকে এগিয়ে নিতে হবে আমাদেও সামগ্রিক অগ্রযাত্রায়।

আবহমান বাঙালি সংস্কৃতিতে ঋদ্ধ অসাম্প্রদায়িক চেতনা, পারস্পরিক ঐক্য, সৌহার্দ ও সম্প্রীতি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষে আমাদেরকে মানবতার কল্যাণে এগিয়ে আসতে হবে। দুস্থ ও অসহায়দের পাশে দাঁড়াতে হবে। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নাটোর জেলা শাখা আয়োজিত শারদীয় দুর্গাপূজার পরে পূজা পুনর্মিলনী অনুষ্ঠিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শুক্রবার (১০ নভেম্বর) ১১টার দিকে নাটোর সদর উপজেলার দিঘাপতিয়া রাজ পরিবারের শ্রী শ্রী প্রসন্ন কালী মাতার মন্দির চত্তরে ও্ই পূজা পুনর্মিলনীর সভার বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নাটোর জেলা শাখার সভাপতি ও নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলির সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এডভোকেট প্রসাদ কুমার তালুকদারের সঞ্চালনায় এতে দীঘাপতিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম বিদ্যুৎসহ নাটোর জেলার সমস্ত উপজেলার সভাপতি সাধারণ সম্পাদক সহ পূজা উদযাপন পরিষদের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

পরে ধর্মীয় সংগীত এবং নৃত্য পরিবেশন করা হয় এই অনুষ্ঠানে। এবারে শারদীয় দুর্গোৎসব নির্বিঘ্নে শান্তি শৃঙ্খলা বজায় রেখে উদযাপন করতে পারায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান পূজা উদযাপন পরিষদের উপস্থিত নেতৃবৃন্দরা।
উল্লেখ্য নাটোর জেলায় এবার বছর ৩৯১ টি পূজা মন্ডপের শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হয়।