নিয়ামতপুরে ফেসবুক লাইভে নির্বাচন বর্জনের ঘোষণা দুই চেয়ারম্যান প্রার্থীর

আপডেট: মে ৬, ২০২৪, ৭:৫৯ অপরাহ্ণ


নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি:


নওগাঁর নিয়ামতপুরে উপজেলা পরিষদ নির্বাচনে প্রচারণার তৃতীয় দিনে লাইভে এসে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় থাকা দুই প্রার্থী নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। তাঁরা হলেন, উপজেলা আ’লীগের সভাপতি আবুল কালাম আজাদ এবং সহ-সভাপতি ইশ্বর চন্দ্র বর্মণ। রোববার (৫ মে) রাতে নিজ নিজ ফেসবুক আইডিতে লাইভে এসে নির্বাচন বর্জনের ঘোষণা দেন তাঁরা। এদিকে আরো দুই প্রার্থী উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব ও জেলা আ’লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আবেদ হোসেন মিলন নির্বাচন বর্জন করবেন বলে ফেসবুকে একটি লিখিত চিরকুট ছড়িয়ে পড়ে।

তবে ছড়িয়ে পড়া চিরকুট গুজব বলে উড়িয়ে জাহিদ হাসান বিপ্লব ও আবেদ হোসেন মিলনের সমর্থকরা। শেষ পর্যন্ত তাঁরা নির্বাচনে থাকবেন বলেই বিশ্বাস কর্মী-সমর্থকদের।
নির্বাচন কমিশন কর্তৃক তফসিল ঘোষণার পর ২ মে প্রতীক বরাদ্দ পান প্রার্থীরা। উপজেলা আ’লীগের সহ-সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ মোটরসাইকেল, সভাপতি আবুল কালাম আজাদ কাপ-পিরিচ, সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব হেলিকপ্টার, সহ-সভাপতি ইশ্বর চন্দ্র বর্মণ ঘোড়া, জেলা আ’লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আবেদ হোসেন মিলন আনারস ও সোহরাব হোসেন জোড়া ফুল প্রতীক নিয়ে প্রচারণা শুরু করেন।

ফেসবুক লাইভে এসে তাঁরা বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে একজন প্রার্থী মন্ত্রীর নাম ভাঙ্গিয়ে নেতাকর্মীদের প্রভাব বিস্তার করে কেড়ে নিচ্ছেন, ইউপি চেয়ারম্যানগণের ওপর প্রভাব বিস্তার করে নেতাকর্মীদের জোরপূর্বক ওই প্রতিদ্বন্দ্বীর পক্ষে কাজ করতে জোর করছেন। কাজ না করলে টিসিবি, ভিজিডি, ভিজিএফ বয়স্ক ও বিধবা ভাতা থেকে তাদের বঞ্চিত করা হবে এমন অভিযোগ তুলে তাঁরা নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

বিষয়টি নিয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমতিয়াজ মোরশেদ বলেন, এখন আর প্রার্থীতা প্রত্যাহারের সুযোগ নেই। ২১ মে ৬ষ্ঠ উপজেলা পরিষদের দ্বিতীয় ভোট অনুষ্ঠিত হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ