পাকিস্তান দলের মধ্যে কোনও একতা নেই, বিস্ফোরক হেড কোচ কার্স্টেন

আপডেট: জুন ১৮, ২০২৪, ১২:৩৭ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


এতদিন চারপাশ থেকে এই অভিযোগ শোনা যাচ্ছিল। আঙুল তুলছিলেন প্রাক্তন ক্রিকেটাররা। সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় বইছিল। কটাক্ষের মুখে পড়েছিলেন বাবর আজমরা। দলের মধ্যে বৈরিতার খবর প্রকাশ্যে আসছিল। এবার এই অভিযোগ তুললেন খোদ পাকিস্তান দলের হেড কোচ গ্যারি কার্স্টেন। বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পর পাকিস্তান দলের সঙ্গে কথা বলেন কার্স্টেন। সবাইকে জানান, তাঁদের ফিটনেস লেভেল আন্তর্জাতিক মানের নয়। হতাশা চেপে রাখেননি ভারতকে ২০১১ বিশ্বকাপ চ্যাম্পিয়ন করা প্রোটিয়া কোচ। পাকিস্তান দলের সমালোচনা করতে ছাড়লেন না।

বেশ কড়া ভাষায় বাবরদের আক্রমণ করলেন তাঁদেরই হেড কোচ। কার্স্টেন বলেন, ‘এত বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলার পরও কেউ জানে না কোন শট কখন খেলতে হয়। পাকিস্তান দলে কোনও একতা নেই। ওরা এটাকে টিম বলে, তবে এটা আদতে কোনও দলই না। কেউ কাউকে সাহায্য করে না। সবাই আলাদা। কেউ বাঁ দিকে যায়, কেউ ডানদিকে। আমি বহু দলের সঙ্গে কাজ করেছি। তবে কখনও এমন পরিস্থিতির সম্মুখীন হইনি।’

রবিবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে গ্রুপের শেষ ম্যাচ তিন উইকেটে জেতে পাকিস্তান। মাত্র ১০৬ রানে আইরিশদের বেঁধে রাখার পরও রান তাড়া করতে গিয়ে হিমশিম খায় পাকিস্তান। শেষপর্যন্ত তিন উইকেটে জিতে মুখরক্ষা করে। তবে দলের এই হতশ্রী পারফরম্যান্সে যে প্রচ- বিরক্ত কার্স্টেন, সেটা স্পষ্ট বুঝিয়ে দিলেন।
তথ্যসূত্র: আজকাল অনলাইন

এ বিভাগের অন্যান্য সংবাদ