পুলিশ ভ্যানে ধর্ষণের শিকার নারী বন্দি, চিঠি তৃণমূলের

আপডেট: এপ্রিল ২০, ২০২৪, ১২:৪৪ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


হরিয়ানার রোহতাকে পুলিশ ভ্যানের মধ্যে দুই নারীকে ধর্ষণের ঘটনা নিয়ে জাতীয় নারী কমিশন এবং মানবধিকার কমিশনে চিঠি দিল তৃণমূল। দলের রাজ্যসভার সংসদ সদস্য সাকেত গোখলে অবিলম্বে হরিয়ানায় একটি তথ্য সন্ধানী দল পাঠানোর দাবি জানিয়েছেন।

পাশাপাশি হরিয়ানার বিজেপি সরকারকে নোটিশ পাঠিয়ে এই ঘটনার বিস্তারিত ব্যাখ্যা তলবের দাবি করেছেন তিনি। চিকিৎসার জন্য বন্দিদের পুলিশ ভ্যানে রোহতাক নিয়ে যাচ্ছিল পুলিশ।

জানা গিয়েছে, চিকিৎসার পর নথিপত্রের কাজে ব্যস্ত ছিল পুলিশ। জিন্দ সিভিল লাইন থানায় দায়ের করা অভিযোগে নিগৃহীত নারী জানিয়েছেন, ‘পুলিশ কর্মীরা ব্যস্ত থাকায় আমায় নরম পানীয় খাওয়ায় দুই বন্দি সতীশ এবং মণীশ। তারপর তারা আমায় ধর্ষণ করে। যে সময় তারা আমার ওপর অত্যাচার করে সেই সময় নথিপত্রের কাজে ব্যস্ত ছিলেন পুলিশ কর্মীরা।’

বুধবার (১৮ এপ্রিল) এই ঘটনায় অভিযোগ দায়ের হয় বলে জানিয়েছে সিভিল লাইন থানা। তবে নিগৃহীতার পক্ষে দায়ের করা অভিযোগে ঘটনার দিনক্ষণ উল্লেখ করা হয়নি। জাতীয় নারী কমিশনে পাঠানো চিঠিতে তৃণমূল সংসদ সদস্য সাকেত গোখলে উল্লেখ করেছেন, ‘বাংলায় যে কোনো ঘটনা ঘটলে মানবধিকার এবং নারী কমিশন অত্যন্ত সক্রিয় হয়ে ওঠে।

যদিও বিজেপি শাসিত রাজ্যে এই ধরনের কোনো ঘটনায় তাদের তরফে কোনো সক্রিয়তা লক্ষ্য করা যায় না।’ এই ঘটনার মধ্য দিয়েই বিজেপি শাসিত রাজ্যে নারীদের পরিস্থিতি স্পষ্ট হয়েছে বলে মন্তব্য করেছেন সাকেত।
তথ্যসূত্র: আজকাল অনলাইন

 

এ বিভাগের অন্যান্য সংবাদ