পোরশায় আ’লীগ ও স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী ক্যাম্প ভাঙচুরের পাল্টাপাল্টি অভিযোগ

আপডেট: ডিসেম্বর ২২, ২০২৩, ৭:৫৭ অপরাহ্ণ

পোরশা (নওগাঁ) প্রতিনিধি:


নওগাঁ-১ (নিয়ামতপুর, পোরশা ও সাপাহার) আসনের আওয়ামী লীগ প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী ক্যাম্প ভাঙচুর ও নিজনিজ কর্মীদের মারধরের পাল্টাপাল্টি অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার (২২ ডিসেম্বর) বিকালে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোফাজ্জল হোসেন ও সতন্ত্র প্রার্থী খালেকুজ্জামান তোতা নিজ নিজ নির্বাচনী ক্যাম্পে উপস্থিত হয়ে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন। এ ঘটনায় উভয় পক্ষ পোরশা থানায় লিখিত অভিযোগ করেছেন।

জানা যায়, নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য ও স্বতন্ত্র প্রার্থী খালেকুজ্জামান তোতা নওগাঁ-১ আসন থেকে ট্রাক প্রতীক নিয়ে আসন্ন সংসদ নির্বাচনে প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই আসনের আওয়ামী লীগের প্রার্থী হিসাবে আছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

খালেকুজ্জামান তোতা অভিযোগ করে বলেন, নওগাঁ-১ সংসদীয় আসনের নির্বাচনী এলাকার পোরশা উপজেলার ঘাটনগর ইউনিয়নের তাঁতিপাড়া মোড়ে তাঁর নির্বাচনী ক্যাম্প রয়েছে। বৃহস্পতিবার রাত ৮টার দিকে নৌকা প্রার্থীর সমর্থকেরা দু’টি ভুটভুটি যোগে এসে তাঁর নির্বাচনী ক্যাম্পের বাইরে লাগানো ব্যানার-ফেস্টুন ছিঁড়ে ফেলে এবং নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করে। এ সময় তাদেরকে বাধা দিতে গেলে তার সমর্থক উপজেলার কার্তিকপুর গ্রামের খাইরুল ইসলাম, নুরুল ইসলাম ও জাহাঙ্গীর আলমকে মারপিট করে। এ ঘটনায় শুক্রবার সকালে ভুক্তভোগী খায়রুল ইসলাম আওয়ামী লীগ প্রার্থীর সমর্থক হামলাকারী ব্যক্তিদের নাম উল্লেখ করে পোরশা থানায় লিখিত অভিযোগ করেছেন। তবে এখন পর্যন্ত পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি বলে জানান।

খালেকুজ্জামান তোতার ট্রাক প্রতীকের সমর্থক খাইরুল ইসলাম দাবি করেন, বৃহস্পতিবার দিবাগত রাত ৮টার দিকে তিনিসহ আরও কয়েকজন ট্রাক প্রতীকের নির্বাচনী ক্যাম্পে বসেছিলাম। এসময় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজমুদারের সমর্থক আজগর আলী, আব্দুল করিমসহ ১৪-১৫ জন যুবক ইঞ্জিনচালিত ভুটভুটি যোগে এসে তাদের ক্যাম্পের বাইরে লাগানো ট্রাক প্রতীকের ব্যানার-ফেস্টুন ছিঁড়তে শুরু করে এবং ক্যাম্প ভাঙচুর করে। তারা বাধা দিতে গেলে তাকেসহ সেখানে থাকা ট্রাক প্রতীকের সমর্থকদের মারধর করে বলে জানান।

স্বতন্ত্র প্রার্থীর অভিযোগের বিষয়ে জানতে চাইলে পোরশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন বলেন, নৌকার সমর্থকেরা সম্পূর্ন শান্তিপূর্ণভাবে প্রচার-প্রচারণা চালাচ্ছেন। স্বতন্ত্র প্রার্থী তার নির্বাচনী ক্যাম্প ভাঙচুর ও কর্মীদের মারধরের যে অভিযোগ করেছেন তা সম্পূর্ণ মিথ্যা। বরং ওই রাতে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরাই তাঁতিপাড়া মোড়ে ভটভটি যোগে যাওয়ার সময় তাদের কর্মীদের মারধর করেন এবং নৌকার প্রতীকের একটি নির্বাচনী ক্যাম্প আগুন দিয়ে পুড়িয়ে ফেলেন।

এ বিষয়ে পোরশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিয়ার রহমান বলেন, বৃহস্পতিবার রাতে উপজেলার ঘাটনগর এলাকায় আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে মারামারির ঘটনায় দুই পক্ষই থানায় লিখিত অভিযোগ করেছেন। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। সত্যতা পেলে দায়ীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।