প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

আপডেট: জানুয়ারি ১, ২০২৪, ১০:৪১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় ঘনিয়ে আসছে। আর মাত্র বাকি ৬ দিন। আর প্রচারণা নির্বাচন অনুষ্ঠানের দুই দিন আগেই শেষ হবে। প্রার্থীরা এখন প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। রাজশাহীর ৬ টি আসনেই উৎসবমূখর পরিবেশে চলছে প্রচারণা।

রাজশাহী-২ (সদর): এই আসনে ব্যাপক প্রচার-প্রচারণা চালাচ্ছেন কাঁচি প্রতীকের স্বতন্ত্র সংসদ সদস্য পদপ্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহী মহানগরের সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা।

সোমবার (১ জানুয়ারি) নগরীর ৪, ৫, ৭ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকাসহ বেশকিছু শ্রমিক সংগঠনের সদস্যদের মাঝে গণসংযোগ, প্রচার-মিছিল ও মহিলা সমাবেশ করেন।
গণসংযোগকালে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, বঙ্গবন্ধু কণ্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতায় এখন ‘স্মার্ট বাংলাদেশ’র স্বপ্ন দেখাচ্ছেন। আর সেই স্বপ্নের সারথি হয়ে রাজশাহী সিটি মেয়র কাজ করে যাচ্ছে। রাজশাহীকে স্মার্ট করতে রাজশাহী-২ (সদর) আসনেও সেই স্বপ্নের সারথি প্রয়োজন। জনবিচ্ছিন্ন কোন নেতা প্রধানমন্ত্রীর সেই স্বপ্নের সারথি হতে পারে না। একারণেই ঘরে ঘরে কাঁচি প্রতীকের গণজোয়ার। উন্নয়নের জন্যই মানুষ কাঁচি প্রতীকের পক্ষে।

তিনি আরও বলেন, উন্নয়ন ও নেতৃত্ব একে অপরের পরিপূরক। দুইটির কার্যকর সমন্বয় ছাড়া রাজশাহীর কাঙ্খিত উন্নয়ন বাঁধাগ্রস্ত হবে। বিগত যিনি এমপি ছিলেন তিনি এর বড় উদাহরণ। যেটি রাজশাহীর সর্বস্তরের মানুষ বুঝতে পেরেছে। জোটের কারণে রাজশাহী থেকে নৌকা ছিনতাই হয়ে গেছে। নৌকা ছিনতাই করে আর ফুঁটো করতে দেয়া হবে না।

একারণেই রাজশাহী মহানগর আওয়ামী লীগের সর্বস্তরের নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করছে। আগামী ৭ তারিখ কাঁচি প্রতীকের ভোট বিপ্লব কোনও ষড়যন্ত্রই রুখতে পারবে না।
এদিন সকাল থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত অনুষ্ঠিত নগরীর বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ, প্রচার মিছিল ও মহিলা সমাবেশের প্রতিটি জায়গায় আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মী, সমর্থকসহ সাধারণ ভোটারদেরও ব্যাপক উপস্থিতি দেখা যায়।

গণসংযোগে উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের সদস্য মো. নজরুল ইসলাম তোতা, ৪ নং ওয়ার্ড কাউন্সিলর মো. আশরাফুল ইসলাম বাবু, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. হুমায়ন কবির লালু, সাধারণ সম্পাদক মো. মাহবুব আলী, নেসকো শ্রমিক লীগের সভাপতি শ্রী প্রভাস কুমার আচার্য, সাধারণ-সম্পাদক আব্দুস সোহেল, রাজপাড়া থানা আ’লীগের সভাপতি হাফিজুর রহমান (বাবু), সাধারণ-সম্পাদক আনসারুল হক খিচ্চু, মহানগর যুব মহিলালীগের সাধারণ-সম্পাদক নাহিদ আক্তার (মিতু), মহিলা লীগের সদস্য ইসমত আরা, ৪ নং ওয়ার্ড আ’লীগের সভাপতি মো. ফিরোজ কবির মুক্তা, ৪ নং ওয়ার্ড যুব মহিলালীগের সাধারণ-সম্পাদক জরিনা বেগম, ৫ নং ওয়ার্ড আ’লীগের সভাপতি মো. লাউসান আলী, সাধারণ-সম্পাদক তানজিল আহমেদ দুলাল, ৭ নং ওয়ার্ড আ’লীগের সভাপতি শরিফুল ইসলাম লিটন, সাধারণ-সম্পাদক বাচ্চা আলাম বাচ্চু, ওয়ার্ড মহিলা লীগের সভাপতি মোসা. লাইলী, রাজপাড়া ছাত্রলীগের সভাপতি মো. নাবিল হাসান সহ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

এদিকে, সোমবার বিকালে মহানগরীর দরগাপাড়া থেকে ঘোষপাড়া পর্যন্ত নৌকার মিছিল করা হয়। পরবর্তী আয়োজিত পথসভায় বক্তব্য রাখেন রাজশাহী-২ আসনে জোটের নৌকা প্রতীকের প্রার্থী ফজলে হোসেন বাদশা ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

এসময় উপস্থিত ছিলেন, ওয়ার্কার্স পার্টির নেতা রফিকুল ইসলাম পিয়ারুল, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল ইসলাম বাবলু, সহ-সভাপতি বদরুজ্জামান খায়ের, মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, যুবমৈত্রীর কেন্দ্রীয় সভাপতি তৌহিদুর রহমান, ওয়ার্কার্স পার্টির নেতা আশরাফুল হক তোতা, মহানগর সম্পাদকমণ্ডলীর সদস্য সাদরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ প্রমুখ।

দূর্গাপুর-পুঠিয়া:
রাজশাহী জেলার দূর্গাপুর-পুঠিয়া আসনে নৌকা মার্কা প্রতীকে প্রতিদ্বন্দ¦ী প্রার্থী রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারার পক্ষে কানপাড়া এলাকায় বাংলাদেশ মুক্তি সংগ্রাম পরিষদ-মুক্তিযুদ্ধ’৭১ নেতৃবৃন্দ সোমবার এক প্রচার ও গণসংযোগ কর্মসূচি পালন করে। সকাল ১০টায় হাট কানপাড়াস্থঃ সংগঠনের কার্যালয়ে নেতৃবৃন্দ উঠান বৈঠক শেষে দুপুরে যুগিশো কেয়াতলা বাজারে ভোটারদের মাঝে নৌকা প্রতীকের প্রচার পত্র বিলি করে।

দুপুর ২টার পর কানপাড়া বাজার এলাকার বিভিন্ন জনসমাগমস্থানে নৌকার প্রচার মিছিল বের করে নৌকা মার্কার হান্ডবিল বিতরণ করা হয়। এ কার্যক্রমে অংশ গ্রহণ করেন, সংগঠনের কো-চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম (এ.জি.এম অবঃ রাকাব), মহাসচিব ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কে.এম.এম. ইয়াছিন আলী মোল্লা, সংগঠনের সদস্য ও একাত্তরের মুক্তিযোদ্ধা সংসদ রাজশাহী জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহাজাহান আলী বরজাহান, যুগ্ম মহাসচিব বীরমুক্তিযোদ্ধা আহম্মেদ আলী প্রাং (এজিএম অবঃ রাকাব), সদস্য বীরমুক্তিযোদ্ধা বয়েন উদ্দীন (অফিসার অবঃ জনতা ব্যাংক), জয়নগর ইউনিয়ন আওয়ামীলীগের ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক শাহীন সরদার, জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড নেতা হীরা ও অধ্যাপক কাউসার আহম্মদ, মুক্তিযুদ্ধ প্রজন্ম’৭১ নেতা ফিরোজ মামুদ ও মোঃ মুসরিকুল করিম রকসি প্রমুখ। এছাড়া পথসভাও করা হয়।

বাঘা: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সোমবার (১ জানুয়ারি) রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের বাঘা উপজেলার আড়ানী পৌরসভার ২৫টি নির্বাচনী পৃথক পথসভা ও গণসংযোগ করেন। আড়ানী পৌর আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান মতির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রিপন আহম্মেদ বাপ্পির পরিচালনায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী পৌরসভার ৯টি ওয়ার্ডে গণসংযোগ করা হয়।