বদলগাছীতে ফসলি জমি জবরদখল করে রাস্তা নির্মাণের অভিযোগ

আপডেট: ফেব্রুয়ারি ১২, ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ


বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর বদলগাছী সদর ইউনিয়নের গাবনা গ্রামে রাতের আঁধারে মাঠের ফসলি জমি জবর দখল করে অবৈধভাবে রাস্তা নির্মাণের অভিযোগ গ্রামের প্রভাবশালীদের বিরুদ্ধে । জমির মালিকরা বাঁধা দিলে তাদের মারপিটসহ প্রাণনাশের হুমকি দেয়া হচ্ছে বলে অভিযোগ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, খলসি মোড় হতে মাতাজিহাট পাকা সড়কের গাবনা গ্রামে মাহবুব রশিদের গোডাউন থেকে মাঠের মধ্যে দিয়ে জমির আইল গ্রামের ভিতর জয়েন ডাক্তারের বাড়ি পর্যন্ত গেছে। সেই আইল দিয়ে মানুষ পায়ে হেঁটে অথবা বাইসাইকেল নিয়ে চলাচল করে। ওই আইলের দুপাশে কৃষি জমি দখল করে রাস্তানির্মাণ করা হচ্ছে। জমির মালিকরা বাঁধা দিলে দুপক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

জমির মালিক গোলাম মোরশেদ, আব্দুর রশিদ গং জানান তাদের ১৮/২০ বিঘা ফসলি জমির ভিতর দিয়ে কাউকে কিছু না বলে ১১ জানুয়ারি রাতে রাস্তা নির্মাণ কাজ শুরু করে প্রতিপক্ষ আইয়ুব হোসেন, লুৎফর রহমান, আসলাম হোসেন গং। বিষয়টি নিয়ে সদর ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসন সমাধানের লক্ষ্যে দুপক্ষকে নিয়ে গ্রামে শালিস বসে কোনো সমাধান হয়নি। থানায় লিখিত অভিযোগ দিয়ে কোনো সুফল না পাওয়ায় গত ৮ ফেব্রুয়ারি গোলাম মোরশেদ বাদি হয়ে কোর্টে মামলা দায়ের করেন।

রাস্তা নির্মাণকারী প্রতিপক্ষ আসলামসহ কয়েক জনের সঙ্গে কথা বললে তাঁরা জানান ওই পথে আগে রাস্তা ছিল, কেটে ফেলা হয়েছে। গ্রামবাসীর চলাচলের জন্য রাস্তাটি খুবই প্রয়োজন। হঠাৎ কেউ অসুস্থ হয়ে পড়লে বা জরুরি প্রয়োজনে রাস্তার সংকটে বিপদে পড়তে হয় গ্রামবাসীকে। রাস্তা নির্মাণে যারা জমি দিতে রাজি নয়, তাদেরকে আমরা জমি বদল দিতেও রাজি।

থানা অফিসার ইনচার্জ মো. মাহবুবুর রহমান বলেন, বিষয়টি সদর ইউপি চেয়ারম্যান সমাধানের দায়িত্ব নিয়েছেন। চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেন, বিষয়টি নিয়ে দু’দিন শালিস বসেছিলাম। আবারো শিগগিরই বসা হবেÑ প্রয়োজনে বাদি পক্ষের যে পরিমাণ জমি রাস্তায় যাবে, সমাধানের লক্ষ্যে তা বিনিময় করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ