বাংলাদেশে আশ্রয় নিয়েছে মিয়ানমারের আরো ৪৬ সীমান্তরক্ষী

আপডেট: এপ্রিল ১৭, ২০২৪, ২:৩৪ অপরাহ্ণ

কয়েকদিন আগে আশ্রয় নেয়া মিয়ানমারের সীমান্তরক্ষীরা

সোনার দেশ ডেস্ক :


মিয়ানমারে চলমান সংঘাতের জেরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তপথে দেশটির নিরাপত্তা বাহিনীর আরো ৪৬ সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। মঙ্গলবার (১৬ এপ্রিল) রাতে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের আশারতলী-জামছড়ি ও ঘুমধুম ইউনিয়নের রেজু সীমান্তপথে এসে আশ্রয় নিয়েছেন তারা।

স্থানীয় সূত্রে জানায়, মিয়ানমারের অভ্যন্তরে ক্ষমতা দখলে নিতে সরকারি জান্তা বাহিনীর সঙ্গে আরাকান বিদ্রোহীদের মধ্যে তুমুল সংঘর্ষ চলছে। মঙ্গলবার রাতেও সীমান্তের ওপারে ব্যাপক গোলাগুলির শব্দ শোনা গিয়েছে। সংঘাতে আরাকান বিদ্রোহীদের সঙ্গে টিকতে না পেরে প্রাণ রক্ষায় পালিয়ে বাংলাদেশ আশ্রয় নিচ্ছেন মিয়ানমারের সীমান্তরক্ষীরা।

স্থানীয়দের দাবি, মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ১৮ বিজিপি সদস্য আশ্রয় নিলেও রাতে আরো ৪৬ জন আশ্রয় নেন। তাদেরকে নিরস্ত্রীকরণ করে নিজেদের হেফাজতে নিয়েছে বিজিবি।

বিষয়টি নিশ্চিত করে বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, মঙ্গলবার রাতে আরো ৪৬ জন মিয়ানমারের বিজিপি সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এ পর্যন্ত কয়েক দফায় আশ্রয় নেয়া মোট ২৬০ জন বিজিপি সদস্যকে নাইক্ষ্যংছড়ির বিজিবি ক্যাম্পের পার্শ্ববর্তী একটি স্কুলে রাখা হয়েছে।
তথ্যসূত্র: বাংলাট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ