বাউয়েটে গণহত্যা দিবস উপলক্ষে স্মৃতিচারণ ও আলোচনা

আপডেট: মার্চ ২৫, ২০২৪, ১০:০৯ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি:বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসে গণহত্যা দিবস-২০২৪ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কর্ণেল মোহাম্মদ হামিদুল হক, পিএসসি (অব.)।

সোমবার (২৫ মার্চ) সকাল সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের স্কাইলাইট হলে গণহত্যা দিবস-২০২৪ উপলক্ষে স্মৃতিচারণ ও আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে সেকশন অফিসার, পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর মোঃ আব্দুল আজিজের উপস্থাপনায় আলোচনা করেন বীর মুক্তিযোদ্ধা মোঃ আজিজুর রহমান সরকার। “তিনি নাটোর জেলা ও তার পাশর্^বর্তী এলাকায় সংঘঠিত নৃশংস গণহত্যার বিবরণ এবং পরিসংখ্যান তুলে ধরেন। তিনি বলেন, ‘জেনোসাইড এবং গণহত্যা নিয়ে ব্যাপক গবেষণা হওয়া দরকার।”

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (এডমিন) এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মেজর মোঃ মনজিনুল মুবীন (অবঃ), বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানগণ, প্রক্টর, ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) এবং অন্যান্য বিভাগের শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এছাড়া মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী প্রচার, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বাদ যোহর শহীদদের রূহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত এবং ক্যাম্পাসে রাত সাড়ে দশটায় ১ মিনিটের জন্য বৈদ্যুতিক আলো নিভিয়ে প্রতিকী ব্ল্যাক আউট পালন করা হয়।